logo
news image

তুলুজে প্যারিস টাইমসের মতবিনিময় সভা

রাজীব চৌধুরী, তুলুজ, ফ্রান্স।  । 
ফ্রান্সের গোলাপি শহর হিসেবে খ্যাত তুলুজে গত ১ সেপ্টেম্বর সেখানকার বিশিষ্ট ব্যবসায়ী ও তরুণ উদ্যোক্তাদের সাথে প্যারিস টাইমসের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় তাঁদের জীবনের বিভিন্ন সাফল্যের কথা তুলে ধরেন।
চলতি বছরের ৩১ জুলাই প্যারিস টাইমসের পথচলা শুরু হয়। সারা বিশ্বের বিভিন্ন দেশে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের একমাত্র মুখপত্র হওয়ায় পত্রিকাটি ফ্রান্স, বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন দেশে উত্তরোত্তর পাঠকপ্রিয়তা অর্জন করছে। এরই ধারাবাহিকতায় প্যারিস থেকে প্রায় ৯০০ কিলোমিটার দূরের তুলুজ শহরে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়।
তুলুজের বাংলাদেশি কমিউনিটি অ্যাসোসিয়েশন আয়োজিত মতবিনিময় সভায় বিশিষ্ট ব্যবসায়ী ও সফল তরুণ উদ্যোক্তারা তাঁদের সফলতার কথা শোনান এবং যাঁর যাঁর অবস্থান থেকে বাংলাদেশের বিভিন্ন ক্ষেত্রে বিনিয়োগের গৌরবগাথা তুলে ধরেন। সেই সাথে প্যারিস টাইমসের মাধ্যমে তাঁদের ব্যবসায় সফল হওয়ার কথা তুলে ধরার আহ্বান জানান, যাতে করে ভবিষ্যৎ প্রজন্ম প্রবাসে ব্যবসা করতে গিয়ে কোনো ধরনের প্রতিবন্ধকতার সম্মুখীন না হন। তাঁরা প্যারিস টাইমসের পথচলায় সর্বদা পাশে থাকার প্রত্যয়ও ব্যক্ত করেন।
বাংলাদেশি কমিউনিটি অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট ফকরুল আকম সেলিম বলেন, “সারা বিশ্বের বিভিন্ন দেশে বহু বাংলা পত্রিকা থাকলেও প্যারিস টাইমসই একমাত্র পত্রিকা, যেটি প্রবাসী বাংলাদেশিদের মুখপত্র হিসেবে কাজ করছে। আমি আশাবাদী, পত্রিকাটির মাধ্যমে বাংলাদেশের সাথে প্রবাসী বাংলাদেশিদের ইতিবাচক যোগসূত্র স্থাপন সম্ভব হবে এবং বাংলাদেশে প্রবাসীরা বিনিয়োগ করতে অনুপ্রাণিত হবেন।”
প্যারিস টাইমসের সম্মানিত উপদেষ্টা ফকরুল আকম সেলিমের সভাপতিত্ব ও সঞ্চালনায় অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন পত্রিকাটির প্রকাশক কাজী এনায়েত উল্লাহ এবং বিশেষ অতিথি ছিলেন সম্পাদক মো. সালাহ্ উদ্দিন। ব্যবসায়ী ও তরুণ উদ্যোক্তাদের মধ্যে বক্তব্য দেন জাহাঙ্গীর হোসেন, ফারুক হোসেন, তাজিম উদ্দীন খোকন, মোতালেব মিয়া, এনজাম খান, জোসেফ কস্তা, শ্রীবাস দেবনাথ, শাকের চৌধুরী, রেজাউল হক খান, আকাশ, মেহেদী হাসান স্বপন, মার্ক রয়, আজিজুল আমিন পলাশ, বকুল সরকার, শুভ, নাজিম উদ্দীন, রুবেল দেওয়ান, লিংকন প্রমুখ।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top