logo
news image

শাবি শিক্ষার্থীদের উন্নয়নে কাজ করবে সাস্ট ক্লাব

নিজস্ব প্রতিবেদক, শাবি।।
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে পাশ করা এবং বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের ক্যারিয়ার উন্নয়ন নিয়ে কাজ করবে ‘সাস্ট ক্লাব লিমিটেড’। পড়াশোনা শেষ করে বের হয়ে চাকুরি জীবনে প্রবেশের ক্ষেত্রে সহায়তা করবে এ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের এই সংগঠনটি সংগঠন।
বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাথে এক মতবিনিময় সভায় এ সকল কথা বলেন ‘ক্লাব’র নেতৃবৃন্দরা।
ক্লাবের সভাপতি কামরুল ইসলাম বলেন, বিগত কয়েক বছর ধরে আমরা সাস্টিয়ানদের কল্যাণে কাজ করে যাচ্ছি। কিন্তু কোন প্রাতিষ্ঠানিক সংগঠনের মাধ্যমে নয়। বর্তমানে আমরা এমন একটা সংগঠিত অবস্থানে এসে দাঁড়িয়েছি যেখান থেকে চাইলেই আমরা সাস্টিয়ানদের জন্য কাজ করতে পারবো।
সাধারণ সম্পাদক মো. আখতারুজ্জামান চৌধুরী রিন্টু বলেন, সাস্ট ক্লাব লিমিটেড নিজেদের সদস্যদের সুযোগ সুবিধা প্রদান ছাড়াও সাস্টিয়ান শিক্ষার্থীদের ক্যারিয়ার সংক্রান্ত বিষয়গুলো নিয়ে কাজ করবে। এ লক্ষ্যে এ বছরের ডিসেম্বরে ক্যাম্পাসে একটি ক্যারিয়ার ডেভেলপমেন্ট বিষয়ক সেমিনার করার চিন্তাভাবনা সাস্ট ক্লাবের আছে বলে জানান তিনি।
সৌজন্য সাক্ষাতে অন্যদের মধ্যে সহ সভাপতি ব্যারিস্টার মো. কাউসার, কোষাধ্যক্ষ খলিলুর রহমান সুহেল, কার্যনির্বাহী সদস্য মো. মাসউদুর রহমান, ড. মোহাম্মদ এ এস আরফিন খান, নূরে আলম মিল্টন, শমসের রাসেল, মোশাররফ হোসেন পলাশ উপস্থিত ছিলেন।
এছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাবের সভাপতি জিয়াউল ইসলাম, সাধারণ সম্পাদক জুনেদ আহমদ, যুগ্ম সম্পাদক সাফকাত মন্জুর, কোষাধ্যক্ষ এনামুল হাসানসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।
এর আগে সাস্ট ক্লাবের নির্বাচিত সদস্যরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সাথে সাক্ষাত করেন। এ সময় বিশ্ববিদ্যালয়টির কল্যাণে কিভাবে সাস্ট ক্লাব কাজ করতে পারে তা নিয়ে আলোচনা হয়।
পরে সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠনগুলোর সাথে সাক্ষাত ও পরবর্তীতে কেন্দ্রীয় ক্যাফেটেরিয়াতে এক্স সাস্টিয়ান পুনর্মিলনী অনুষ্ঠিত হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, কোষাধ্যক্ষ, ছাত্র উপদেষ্টা, প্রক্টর, শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক এই ছয়টি পদকে সাস্ট ক্লাবের সম্মানিত সদস্য হিসেবে মনোনীত করা হয় বলে সাস্ট ক্লাবের পক্ষ থেকে জানানো হয়।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top