logo
news image

শাবিতে দিক থিয়েটারের একুশের অঙ্কুশ

নিজস্ব প্রতিবেদক, শাবি।।
শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা বাড়লেও বাড়ছে না সুশিক্ষিত মানুষ। শিক্ষার আলোয় আলোকিত হওয়ার বদলে যেন অন্ধকারের দিকে ধাবিত হচ্ছে সবাই। চিন্তা-চেতনায় আরও সংকীর্ণ হয়ে উঠছে মানুষ। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ের থিয়েটারবিষয়ক সংগঠন দিক থিয়েটারের ‘একুশের অঙ্কুশ’ আয়োজনে এই অচলায়তন ভাঙার শপথ নিয়ে হাজির হয়েছিল ‘লিটল থিয়েটার’। মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে তানভীর নাহিদ খানের রচনায় ও নির্দেশনায় ‘ভাইবে রাধারমণ’ মঞ্চায়ন করে সিলেটের ঐতিহ্যবাহী এ থিয়েটার সংগঠনটি।
লিটল থিয়েটারের সদস্য দেবজ্যোতি দেবু জানান, ‘ভাইবে রাধারমণ’-এর মূল বার্তা হলো রাধারমণের সহজিয়া সাধনা। মানুষকে সহজ হতে হবে। মনের কাঠিন্য থেকেই মূলত সাম্প্রদায়িক দাঙ্গার উৎপাত। আমাদের সংগ্রাম সহজভাবে না নিতে পারার বিরুদ্ধে। রাধারমণের সহজিয়া সাধনায় সমাজে সাম্য আসবে বলে বিশ্বাস করি আমরা।
আয়োজক সংগঠন দিক থিয়েটারের সভাপতি অনিক সাহা বলেন, ১৯৯৯ সালের ১৮ আগস্ট যাত্রা শুরু করে শাবিপ্রবির থিয়েটার বিষয়ক সংগঠন দিক থিয়েটার। সংগঠনটির একুশ বছরে পদার্পণ উপলক্ষে এ আয়োজন। একুশের অঙ্কুশের দ্বিতীয় দিনে মঞ্চায়ন হবে মনোজ মিত্রের রচনায় ও তনু দীপের নির্দেশনায় নাটক ‘পুঁটি রামায়ণ’। নাটকটির দ্বিতীয় প্রদর্শনীর পুনর্নির্দেশনা দেবেন অনিক সাহা।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top