logo
news image

তিন শতাধিক শ্রমিককে এক কোটি টাকা সহায়তা প্রদান

নিজস্ব প্রতিবেদক, খুলনা।।
শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন থেকে খুলনা জেলার তিন শতাধিক শ্রমিক এবং তাদের স্বজনদের প্রায় এক কোটি ১০ লাখ টাকা সহায়তা প্রদান করলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।
শনিবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে খুলনার বয়রা এলাকায় শ্রম অধিদপ্তর বিভাগীয় কার্যালয় প্রাঙ্গণে আয়াজিত আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিন’শ ১১ জন শ্রমিক এবং তাদর স্বজনদের হাতে এক কোটি আট লাখ ৩৫ হাজার টাকার চেক তুলে দেন।
এ সময় শ্রমিকদের মেধাবী সন্তান যারা প্রকৌশল বিশ্ববিদ্যালয়, সরকারি বিশ্ববিদ্যালয় এবং মেডিকেল কলেজে অধ্যায়ণরত ১৪ জনকে পাঁচ লাখ, দুর্ঘটনায় নিহত চার জন শ্রমিকের স্বজনকে দুই লাখ ২৫ হাজার এবং দুরারাগ্য ব্যাধিত আক্রান্ত ও পঙ্গু শ্রমিককে এক কোটি এক লাখ ১০ হাজার টাকার সহায়তার চেক দেওয়া হয়।
প্রধান অতিথির বক্তৃতায় শ্রম প্রতিমন্ত্রী বলেন, শ্রমিকের ছেলে শ্রমিক হোক এটা চায় না বর্তমান সরকার। শ্রমিকর সন্তানেরাও শিক্ষিত হয়ে উন্নত দেশ গঠনে অবদান রাখবে। বাংলাদশ শ্রম আইন অনুযায়ী শিল্প মালিকদের বাংলাদশ শ্রমিক কল্যাণ তহবিলে লভ্যাংশ প্রদান বাধ্যতামূলক। তিনি শ্রমিকদর জীবনমানর উনয়ন সহযাগিতায় লভ্যাংশর নিদিষ্ট অংশ শ্রমিক কল্যাণ তহবিলে নিয়মিত জমা দেয়ার জন্য শিল্প মালিকদের প্রতি আহবান জানান।
খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়ার সভাপতিত্বে কর্মশালায় মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক শিবনাথ রায়, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক এ কে এম  মিজানুর রহমান, শ্রমিক কল্যাণ ফাউন্ডশনের মহাপরিচালক ডাঃ আনিসুল আওয়াল এবং অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মোঃ ইকবাল হাসন। স্বাগত বক্ততা করন খুলনা শ্রম অধিদপ্তরের পরিচালক মোঃ মিজানুর রহমান।
পরে প্রতিমন্ত্রী খুলনা অঞ্চলের শ্রমিকদের কল্যাণে শ্রম অধিদপ্তর থেকে খালিশপুর শ্রম কল্যাণ কেন্দ্রের জন্য অ্যাম্বুলেন্স এর উদ্বাধন করেন।

সাম্প্রতিক মন্তব্য

Top