logo
news image

ঈশ্বরদীতে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
ঈশ্বরদী উপজেলা কৃষি অফিসের আয়োজনে উদ্যান নার্সারিতে কৃষকদের বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়েছে। বুধবার সকালে উপজেলা নির্বাহী অফিসার আহম্মেদ হোসেন ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাবেক ভুমিমন্ত্রী, ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফ এমপি। প্রধান অতিথির বক্তব্যে এমপি শরীফ বলেন, ‘জননেত্রী শেখ হাসিনা কৃষিক্ষেত্রে আধুনিক প্রযুক্তির ব্যবহার ও জ্ঞান লাভের সুযোগ সৃষ্ঠির পাশাপাশি কৃষি ক্ষেত্রে সকল দুর্নিতি বন্ধে জিহাদ ঘোষণা করেছেন। ফসল উৎপাদনে বৈচিত্র ও সম্ভাবনাময় উপজেলা ঈশ্বরদী। ঈশ্বরদীর কৃষি পণ্য ও কৃষক নিয়ে দেশ পেরিয়ে বিদেশেও আলোচনা ও গবেষণা চলছে। তাই ঈশ্বরদীর কৃষকরা আমার অহংকার।’
স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আব্দুল লতিফ। এছাড়াও বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান ও পদকপ্রাপ্ত কৃষক আব্দুল বারী । অন্যান্য অতিথিদের মধ্যে ছিলেন প্রেসকাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু ও অতিরিক্ত কৃষি কর্মকর্তা রোখশানা কামরুন্নাহার। সঞ্চালনা করেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোস্তফা হাসান ইমাম।  পরে ২০০ জন কৃষকের মধ্যে ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি সার ও ৫ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়।
এরআগে উপজেলা নির্বাহী অফিসার আকরাম আলীর সভাপতিত্বে আটঘোড়িয়ায় ১০০ জন কৃষকের মাঝে সার, বীজ ও  নগদ অর্থ বিতরণ করা হয়। এসময় বক্তব্য রাখেন আটঘোড়িয়ার মেয়র শহিদুল ইসলাম রতন, ভারপ্রাপ্ত কৃষি অফিসার আব্দুর রাজ্জাক ও অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য