logo
news image

শাবিতে সাংবাদিকতা বিষয়ক কর্মশালা সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক, শাবি।।
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব’ এর উদ্যোগে দুইদিনব্যাপী সাংবাদিকতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (৩১ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-সি এর ৩১২ নম্বর কক্ষে কর্মশালার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
‘রিপোর্টিং, এডিটিং এন্ড অ্যানকরিং’ শীর্ষক কর্মশালার দ্বিতীয় দিনে মেন্টর হিসেবে উপস্থিত ছিলেন, সাংবাদিক নবনীতা চৌধুরী এবং যমুনা টেলিভিশনের সিলেট ব্যুরো চিফ মাহবুবুর রহমান রিপন।
এদিকে বিকেলে শাবি প্রেসক্লাবের সভাপতি জিয়াউল ইসলামের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জুনেদ আহমেদের সঞ্চালনায় কর্মশালার সনদপত্র বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও প্রেসক্লাবের প্রধান পৃষ্ঠপোষক অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
এ সময় তিনি বলেন, প্রশিক্ষণের মাধ্যমে সাংবাদিকতার বিভিন্ন বিষয় জানা যায়। সংবাদকে ভালোভাবে উপস্থাপন করতে নিয়মিত কর্মশালা আয়োজন করা প্রয়োজন। বিভিন্ন কর্মশালার মাধ্যমে একজন সাংবাদিক দক্ষ হয়ে উঠে।
তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়কে সেশনজট ও র‌্যাগিংমুক্ত করা হয়েছে। মাদকের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন সবসময় সোচ্চার। গবেষণায় বাজেট বৃদ্ধি করা হয়েছে। অধিকতর উন্নয়ন প্রকল্প বাস্তবায়িত হলে বিশ^বিদ্যালয়ের অবকাঠামোগত কোন সমস্যা থাকবে না। বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সবার সহযোগিতা কামনা করেন তিনি।
এদিকে কর্মশালার প্রথম দিন (২৪ আগস্ট) মেন্টর হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক যুগান্তরের মফস্বল সম্পাদক নাইমুল করিম নাইম এবং ডেইলি স্টারের রিপোর্টার মওদুদ আহমেদ সুজন।
কর্মশালায় শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি এবং এম সি কলেজ রিপোর্টাস ইউনিটির সদস্যরা অংশগ্রহণ করেছেন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top