logo
news image

নাটোরে ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক।।
‘পরিকল্পিত ফল চাষ যোগাবে পুষ্টিসম্মত খাবার’ এই প্রতিপাদ্য নিয়ে নাটোরে ৭দিন ব্যাপী বৃক্ষরোপন অভিযান ও ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন করা হয়েছে। রোববার (২৫ আগস্ট) বেলা সাড়ে ১১ টার দিকে নাটোর নবাব সিরাজ-উদ-দৌলা কলেজ মাঠে জেলা প্রশাসন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ও বন বিভাগের যৌথ আয়োজনে এ মেলার উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। তিনি মেলার ষ্টলগুলো ঘুরে দেখেন। বনায়নের মাধ্যমে “প্রাকৃতিক ভারসাম্য রক্ষা, জলবায়ুর পরিবর্তনশীলতায় সামঞ্জস্যতা বিধান, পুষ্টি ও খাদ্য নিরাপত্তা এবং দেশী ফলের সমৃদ্ধি” আনয়নে বনজ, ফলদ ও ঔষদি বৃক্ষরোপনে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে এ মেলার আয়োজন করা হয়।
বৃক্ষমেলা চলাকালীন মোট পাঁচ হাজার ৩০০ টি বৃক্ষের চারা বিতরণ করা হবে যার শুভ সূচনা করা হয় আজ এই উদ্বোধনী অনুষ্ঠানে। বিভিন্ন স্কুল কলেজের ছেলেমেয়েদের হাতে এসব বৃক্ষের চারা তুলে দেয়া হয়।
এ উপলক্ষে জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজের সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাটোর জেলা পরিষদের চেয়ারম্যান সাজেদুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও পৌর মেয়র উমা চৌধুরী জলি, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম রমজান, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক সুব্রত কুমার সরকার সহ অন্যান্যরা। মেলায় মোট ৩০টি বিভিন্ন ফলদ বৃক্ষের চারার ষ্টল রয়েছে। প্রতিদিন সকাল ৯ টা থেকে রাত ৮ টা পর্যন্ত এ মেলা চলবে।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top