logo
news image

৪ সেপ্টেম্বর থেকে রাজশাহী ও রংপুর বিভাগে কর্মবিরতি

নিজস্ব প্রতিবেদক।।
ময়মনসিংহে ট্রাকচাপায় পুলিশ কনস্টেবল রবি চৌধুরী মৃত্যুর ঘটনায় চালক শাহজাহান আলীর বিরুদ্ধে দায়েরকৃত মামলার ৩০২ ধারার পরিবর্তে ৩০৪ (খ) ধারায় তদন্তের দাবী করেছে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রাজশাহী আঞ্চলিক কমিটির নেতৃবৃন্দ। আগামী ৩ সেপ্টেম্বরের মধ্যে এ দাবী না মানা হলে ৪ সেপ্টেম্বর থেকে রাজশাহী ও রংপুর বিভাগে কর্মবিরতির ঘোষণা দিয়েছে সংগঠনটির নেতৃবৃন্দ।
শনিবার (২৪ আগস্ট) দুপুরে নাটোর শহরের একটি রেস্তোরায় রাজশাহী বিভাগের ৮ জেলার ২৮টি পরিবহন মালিকদের সংগঠনের নেতৃবৃন্দ জরুরী সভায় এ ঘোষণা দেন।
ফেডারেশন নেতারা জানান, গত ১৭ আগস্ট ময়মনসিংহে পণ্য পরিবহনকালে ট্রাকচাপায় নিহত হন পুলিশ কনস্টেবল রবি চৌধুরী। এ ঘটনায় হাইওয়ে পুলিশ ট্রাকটির চালক নাটোরের শাহজাহান আলীকে আটক করে এবং তার বিরুদ্ধে ৩০২ ধারায় (জামিন অযোগ্য হত্যামামলা) মামলা দায়ের করে। পূর্বে এমন দূর্ঘটনার জন্য ৩০৪(খ) ধারায় মামলা দায়ের হলেও শাহজাহান আলীর ক্ষেত্রে ৩০২ ধারায় মামলা দায়েরকে বিদ্বেষপ্রসূত ও ষড়যন্ত্রমূলক বলছেন তারা।
রাজশাহী আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক আনসার আলী বলেন, নতুন সড়ক পরিবহন আইনে রাষ্ট্রপতি এখনও তাতে স্বাক্ষর করেননি। তাই এটি কার্যকর হতে পারে না। পুলিশ বিদ্বেষপ্রসূতভাবে চালক শাহজাহান আলীর বিরুদ্ধে এ আইনের প্রয়োগ করেছে। আমরা এ নিয়ে ময়মনসিংহের পুলিশ সুপারসহ ফেডারেশনের বিভিন্ন জেলা ও বিভাগ কমিটির সাথে আলোচনা করেছি। মালিক সংগঠনগুলো আমাদের সিদ্ধান্তে সংহতি প্রকাশের আশ্বাস দিয়েছে। আমরা চাই পূর্বেল ধারায় মামলা তদন্ত করা হোক। আমরা তাতে সহযোগিতা করব। তবে দাবী মানা না হলে দেশব্যপী ধর্মঘট আহ্বান করবে ফেডারেশন।
এ সময় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগের আঞ্চলিক কমিটির কার্যকরী সভাপতি ও জয়পুরহাট পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আলহাজ রফিকুল ইসলাম, বিভাগীয় আঞ্চলিক কমিটির সাধারণ সম্পাদক ও সিরাজগঞ্জ পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আলহাজ্ব আনসার আলী, বিভাগীয় আঞ্চলিক কমিটির সহসভাপতি ও পাবনা জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ফিরোজ আহমেদ, বিভাগীয় আঞ্চলিক কমিটির যুগ্মসাধারণ সম্পাদক ও নাটোর জেলার পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মুস্তারুল ইসলাম আলম, বিভাগীয় আঞ্চলিক কমিটির সড়ক সম্পাদক ও নাটোর জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ হাবিবুর রহমান চুন্নু, নাটোর জেলা ট্রাক ও ট্যাঙ্কলরি কাভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মোস্তারুল ইসলাম আলম প্রমুখ।

সাম্প্রতিক মন্তব্য

Top