logo
news image

মাদক ও সুদ নির্মূলে দুলালের উজ্জ্বল দৃষ্টান্ত

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া।।
সারাদেশ যখন মাদক-সুদ এর মত ভয়ানক ব্যাধি আক্রান্ত,তখন মাদক ও সুদ নির্মূলে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন বাগাতিপাড়ার আওয়ামী লীগ নেতা মোঃ আনোয়ার হোসেন দুলাল। নাটোর -১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল ক্ষমতা গ্রহনের পর লালপুর-বাগাতিপাড়া উপজেলাকে মাদক ও সুদ মুক্ত করার ঘোষনা দেন। তার পর থেকে মাননীয় সাংসদের সর্বাত্মক সহযোগিতা ও দিক-নির্দেশনায় মাদক ও সুদ নির্মূলে কাজ শুরু করেন স্থানীয় আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন দুলাল।
নাটোরের বাগাতিপাড়া উপজেলার দয়ারামপুর ইউনিয়নের চাঁদপুর, ডুমরাই, হাটগোবিন্দপুর, চন্দ্রখইর ও শেখপাড়াসহ আশপাশের বেশকয়েকটি গ্রামে বিভিন্ন রাজনৈতিক প্রভাবশালীদের ছত্রছায়ায় কিছু অসাধু লোক দীর্ঘদিন ধরে মাদক ও অবৈধ সুদের ব্যবসা করে আসছে। গত তিন মাসে দুলালের প্রচেষ্টায় ও স্থানীয় প্রশাসনের সহযোগিতায় এসব অবৈধ মাদক ও সুদের ব্যবসার অধিকাংশই বন্ধ হয়ে গেছে।
এ ব্যাপারে জানতে চাইলে আনোয়ার হোসেন দুলাল জানান, “মাননীয় প্রধানমন্ত্রী মাদকের বরুদ্ধে জিরো টলারেন্স ঘোষনা করেছেন। তারই ধারাবাহিকতায় আমাদের মাননীয় সংসদ সদস্য জনাব শহিদুল ইসলাম বকুল, লালপুর-বাগাতিপাড়া উপজেলাকে মাদক ও সুদ মুক্ত করার ঘোষনা দিয়েছেন। আমরা সে লক্ষ নিয়েই কাজ করে যাচ্ছি। বর্তমানে এসব অবৈধ ব্যবসা অনেকাংশে কমে গেলেও এখনও নির্মূল করা সম্ভব হয়নি।” মূলধনের চেয়ে বেশী টাকা দেওয়ার পরও সুদের টাকা শোধ না হওয়ায় অবৈধ সুদ ব্যবসায়ীদের ভয়ে ভিটে ছাড়া বেশকিছু অসহায় পরিবারকে ফেরত আনার জন্যও তিনি উদ্যোগ নিয়েছেন বলে জানান । এছাড়া, শীঘ্রই সবার সহযোগিতায় এসব অবৈধ মাদক ও সুদ ব্যবসায়ীদের সমূলে নির্মূল করা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন তিনি।
উল্লেখ্য, আনোয়ার হোসেন (দুলাল) ১৯৭৮ সালে শহীদ জননেতা মমতাজ উদ্দিনের হাতে হাত রেখে রাজনৈতিক যাত্রা শুরু করেন।১৯৭৯ সালে আব্দুলপুর সরকারী কলেজ ছাত্রলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেন।১৯৮৮ থেকে ১৯৯৬ এ দীর্ঘ সময় তিনি দয়ারামপুর ইউপির ২নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও ১৯৯৭ থেকে ২০০১ দয়ারামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তিনি দীর্ঘ ৩২ বছর ধরে সফলতার সাথে চাঁদপুর বাজার পরিচালনা কমিটির সভাপতির দায়িত্ব পালন করছেন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top