logo
news image

বাগাতিপাড়ায় স্বেচ্ছাশ্রমে রাস্তা সংস্কার

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া।।
নাটোরের বাগাতিপাড়া উপজেলার চাঁদপুর বাজার থেকে বিদ্যুতনগর হয়ে বনপাড়া-দয়ারামপুরের এই পথে প্রতিদিন প্রায় কয়েক হাজার মানুষ চলাফেরা করেন। নিয়মিত চলে ছোট-বড় শত শত যানবাহন।
এ বছর বর্ষায় এবং মাটি টানা ট্রাক্টরের অতিরিক্ত চলাফেরায় ভেঙে গেছে রাস্তার অনেক অংশ,পরিণত হয়েছে বড় বড় গর্তে। গত ঈদুল আযহার আগে নওদাপাড়ার এই রাস্তাটি দেবে ভেঙ্গে গর্তে পরিণত হয়। এতে করে বিগত কিছুদিনে প্রায় দশ-পনেরটি দুর্ঘটনার শিকার হন মোটরসাইকেল ও অটোভ্যানের আরোহীরা। কিন্তু যথাযথ কর্তৃপক্ষের কোন উদ্যোগ না দেখে উজানের প্রায় বিশ-পঁচিশজন সক্রিয় স্বেচ্ছাসেবক ও সদস্যরা নিজেরাই চাঁদা তুলে ইট-বালু-সিমেন্ট নিয়ে রাস্তায় নেমেছেন সংস্কারে।
এ সময় সংগঠনের অন্যতম উদ্যোক্তা আব্দুল হালিম জানান, এই রাস্তা দিয়ে প্রতিদিন শতশত গাড়ী চলে,কিন্তু রাস্তা ভাঙ্গা হওয়ায় প্রতিনিয়ত অনেক দুর্ঘটনা ঘটছে। তাই আমরা নিজেরা চাঁদা তুলে রাস্তাটি মেরামত করছি।
উজানের সাধারণ সম্পাদক লিয়াকত হোসেন নয়ন জানান, উজান রাস্তা মেরামত, গরীব-দুস্থদের সাহায্য, ঈদে চিনি-সেমাই বিতরণ, মেধাবী ছাত্রদের শিক্ষা উপকরণ এবং প্রায় শতাধিক রক্তদাতারা নিয়মিত রক্তদান করেন। তিনি আরও জানান, মাদকের ছোবল থেকে তরুণদের বাঁচাতে, নিয়মিত পরিস্কার পরিচ্ছন্ন অভিযান, মেডিকেল ক্যাম্প, রক্তের গ্রুপ নির্ণয়, বিভিন্ন জনসচেতনামূলক সেমিনারের আয়োজন করেন তারা।
সরেজমিনে দেখা যায়, হালিম, নয়ন, সোহাগ, আফজাল, ইমরান, কাওছার, নোমান, একরামুল, পলাশ, রাকিব, তারেক, ইমন, সুমন, মোর্শেদসহ প্রায় পঁচিশ ত্রিশজন কাজ করছেন।
নাটোর জেলার বাগাতিপাড়া থানাধীন দয়ারামপুর ইউনিয়নের একটি আদর্শ গ্রাম চন্দ্রখইর। এই গ্রামেই ১৯৯৪সালে গড়ে ওঠে সামাজিক কল্যাণমুখী স্বেচ্ছাসেবী ও রক্তদাতাদের সংগঠন (উদীয়মান জাগরিত নবীন) উজান।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top