logo
news image

সুইডেনের খবরের পাতা জুড়ে আমি

নাজমুন নাহার সোহাগী।।
১৯ আগস্ট সুইডেনের খবরের পাতা জুড়ে হেডলাইনে 'Najmun Nahar har besökt 129 länder' আমাকে নিয়ে প্রকাশিত ফিচার স্টোরি।
জীবনের মুহূর্তগুলো অনেক সময় ভিন্ন ভাবে আসে। চিন্তা না করলেও অনেক সময় অনেক কিছু চলে আসে মানুষ যখন তার স্বপ্নের কাছাকাছি পৌঁছে যায়। সেদিন সকালে সোফি এরিকসন নামে একজন হঠাৎ করে আমাকে ফোন দিয়ে ঘুম ভাঙালো। সোফি একজন সাংবাদিক, স্টকহোম বিশ্ববিদ্যালয়ের মিডিয়া কমিউনিকেশন বিভাগের স্টুডেন্ট। প্রথমে শুভ সকাল বলে শুরু করলো, তোমার একটা ইন্টারভিউ করবো। আজকে আমরা দেখা করতে পারি? বললাম যে আমি ব্যস্ত আছি, অন্য একদিন প্ল্যান করে করা যাবে। কিন্তু সে নাছোড়বান্দা সেদিনই এক ঘন্টার জন্য সময় নিয়েছিল দুপুরে।
তারপর কথা বলতে বলতে শহরের লাইব্রেরীতে ২ ঘণ্টা সময় পার হয়েছিল, আমার ইন্টারভিউ নিলো। ও বেশ কিছু প্রশ্ন নিয়ে এসেছিল, কিন্তু দুই ঘণ্টার গল্পের মধ্যে ও বলল আমার সব প্রশ্নের জবাব আমি পেয়ে গেছি।
শেষমেষ আমি ওকে একটা প্রশ্ন করলাম তুমি আমাকে কিভাবে খুজে পেয়েছো, ও বলল আমি নিজেও জানিনা আমার এডিটর কারো কাছ থেকে তোমার কথা শুনেছে, রহস্য আমার কাছে অজানাই রয়ে গেল।
কিন্তু আমি জানতাম না যে আমাকে পত্রিকার প্রথম পাতায় গুরুত্বের সহিত কভারেজ দিবে। শুধু তাই নয়, ভেতরের পুরো পাতা জুড়ে বাংলাদেশের পতাকা সহ ফিচার দেখে অবাক হলাম। অনেক ভালোবাসা ই- কুরিয়ার পরিবারের সবাইকে। সোফি কোনভাবে আমার নাম সার্চ করে খুঁজে বের করেছে। তারপর আমার নাম্বার খুঁজে বের করতেও তাকে অনেক বেগ পোহাতে হয়েছে। অনেক ধন্যবাদ সোফি এরিকসন।
পড়াশোনা করতে আসার সুবাদে এই দেশটিতে আমার বেশ কিছু সময় এখানে কেটেছে, এই দেশটির প্রতি অন্যরকম ভালোবাসা সব সময় কাজ করে। আমার ঘরের (বাংলাদেশের) বাইরে আরেকটি আপন ঘর সুইডেন। (ফেসবুক থেকে)

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top