logo
news image

বাঘায় বখাটে স্টাইলে চুল না কাটতে সেলুনে নির্দেশ

নিজস্ব প্রতিবেদক, বাঘা।।
রাজশাহীর বাঘায় ছাত্র, তরুণ ও যুবকদের 'বখাটে’ ও ‘মডেলিং' স্টাইলে চুল-দাড়ি না কাটতে সেলুন মালিকদের নির্দেশ দিয়েছেন বাঘা উপজেলা ও পৌর প্রশাসন। যদি কোনও ব্যক্তি এই নির্দেশ অমান্য করেন তাহলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়েছে।
সোমবার (১৯ আগস্ট) বিকেল ৩টায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এর সম্মেলন কক্ষে  উপজেলার সকল সেলুন ব্যবসায়ীদের নিয়ে বৈঠক করে এ নির্দেশ দেয়া হয়েছে। উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা, বাঘা পৌর মেয়র আব্দুর রাজ্জাক, অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলামসহ উপজেলা সেলুন (শীল সমিতি) সমিতির আওতায় থাকা পয়ষট্টিজন সদস্য।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ছাত্র ও যুবকেরা স্টাইলে চুল কেটে বখাটেদের মতো ঘুরে ফেরে। এতে তারা সমাজের ভাবমূর্তি নষ্ট করছে। তাদের দেখতেও অনেকটা বেমানান লাগে। ওইসব ছাত্র, যুবকরা ইভটিজিংসহ নানা অপরাধে জড়িয়ে পড়ছে। যে কারণে ছাত্র ও উঠতি বয়সের যুবকসহ যে কারও মডেলিং স্টাইলে চুল কাটাসহ দাড়ি ও গোঁফ রঙ না করার বিষয়ে সেলুন মালিকদের সাথে বৈঠক করে সতর্ক করে দেয়া হয়েছে। হেয়ার স্টাইলের কোনও ক্যাটালগ দোকানে না রাখার জন্যও বলা হয়েছে।
ওসি নজরুল ইসলাম বলেন, মডেলদের অনুকরণে স্টাইল করে চুল, দাড়ি ও গোঁফ কাটার বিষয়ে প্রায় সময়ই ছাত্র ও যুবকদের অভিভাবকরা ও শিক্ষকরা মৌখিকভাবে অভিযোগ করেন। যে সকল ছাত্রদের বিরুদ্ধে অভিযোগ, তারা সবাই সপ্তম থেকে একাদশ শ্রেণীর ছাত্র। ছাত্র ও উঠতি বয়সের যুবকদের বখাটে' স্টাইলে মডেলিং করে না কাটার জন্য নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। 'বখাটে স্টাইলে' চুল কাটার পোস্টারও সেলুন থেকে সরিয়ে ফেলতে হবে।
উপজেলা নির্বাহী অফিসার শাহিন রেজা বলেন, উপজেলা সেলুন সমিতির সভাপতি, সাধারন সম্পাদকসহ সমিতির সদস্যদের সঙ্গে কথা বলে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যারা এসব কথা অবজ্ঞা করে 'বখাটে স্টাইলে' চুল-দাড়ি কাটবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।
উপজেলা সেলুন (শীল সমিতি) সমিতির সাধারন সম্পাদক বাচ্চু বলেন, ‘প্রশাসনের নির্দেশনায় আমরা স্টাইল করে চুল, দাড়ি ও গোঁফ কাটা বন্ধ করে দিয়েছি। স্বাভাবিকভাবেই চুল কাটাতে কেউ রাজি না হলে প্রশাসনকে জানাতে বলা হয়েছে।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top