logo
news image

ডেঙ্গু প্রতিরোধে ঈশ্বরদী পৌরসভার মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
ডেঙ্গু প্রতিরোধে ঈশ্বরদী পৌরসভার উদ্যোগে বিভিন্ন এলাকায় চলছে মশক নিধন অভিযান শুরু হয়েছে। পৌর মেয়র আবুল কালাম আজাদ মিন্টু স্বশরীরে উপস্থিত থেকে এই অভিযান পরিচালনা করছেন। মশক নিধন অভিযানের সাথে একাত্বতা প্রকাশ করেছেন উপজেলা প্রশাসন ও পুলিশ বিভাগ। মশক নিধন কার্যক্রমের সময় অতিরিক্ত পুলিশ সুপার জহুরুল হক, উপজেলা নির্বাহী অফিসার আহাম্মদ হোসেন ভূঁইয়া ও সহকারী কমিশনার (ভূমি) মমতাজ মহল পৌর এলাকার কয়েকটি স্থানে উপস্থিত ছিলেন। ধারাবাহিক ভাবে পৌরসভার সকল ওয়ার্ডেই মশা মারার ওষুধ ছিটানো হচ্ছে। পাশাপাশি বিভিন্ন এলাকায় আবর্জনা, ঝোড়-জঙ্গল, জলাবদ্ধতা পরিস্কারের কাজও চলছে।
পৌর সচিব জহুরুল হক, কাউন্সিলর সাঈদ হাসান শিমুল,আমিরুল ইসলাম, রহিমা খাতুন, ফিরোজা বেগম, আবুল হাসেম, সহ অন্যান্য কাউন্সিলর এই অভিযানে অংশ নিয়েছেন।
পৌর মেয়র আবুল কালাম আজাদ জানান, গত ২৫ জুলাই হতে ঈশ্বরদীতে মশক নিধন ও পরিচ্ছনতা অভিযান শুরু হয়েছে। বন্যা ও মশাবাহিত রোগ ডেঙ্গু পৌরসভার কাজ বহুগুণ বাড়িয়ে দিয়েছে। বন্যা ও ডেঙ্গু মোকাবেলায় পৌরসভার পক্ষ হতে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এসময় তিনি গুজব ছড়ানো এবং ডেঙ্গুর বিস্তার রোধে সমাজের সকল শ্রেণি ও পেশার মানুষকে একত্রিত হয়ে কার্যকর পদপে গ্রহণের মাধ্যমে এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহব্বান জানিয়েছেন।

সাম্প্রতিক মন্তব্য