logo
news image

নাটোরে ইনোভেশন শোকেসিং কর্মশালায় ৮টি উদ্ভাবনী কর্মপ্রযুক্তি উপস্থাপন

নিজস্ব প্রতিবেদক।।
নাগরিক সেবার মান বৃদ্ধি করে গতিশীলতা বৃদ্ধির লক্ষ্যে আজ জেলায় অনুষ্ঠিত ইনোভেশন শোকেসিং কর্মশালায় স্থানীয় পর্যায়ের আটটি উদ্ভাবনী কর্মপ্রযুক্তি উপস্থাপন করা হয়েছে।
বৃহস্পতিবার (১ আগস্ট) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের ‘এটুআই’ কর্মসূচির সহযোগিতায় জেলা প্রশাসন দিনব্যাপি এ কর্মশালার আয়োজন করে।
কর্মশালার উদ্বোধন করেন নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ। জেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট সাজেদুর রহমান খান, অতিরিক্ত জেলা প্রশাসক মো. আশরাফুল ইসলামসহ সরকারি কর্মকর্তা ও বিভিন্ন বেসরকারী প্রতিষ্ঠানের প্রতিনিধি এবং সাংবাদিকবৃন্দ কর্মশালায় অংশগ্রহন করেন।
ইনোভেশন শোকেসিং কর্মশালায়- ইউনিয়ন পরিষদের হোল্ডিং ট্যাক্স ডিজিটাইলেশন,উপানুষ্ঠানিক শিক্ষায় মৌলিক স্বাক্ষরতা উত্তর শিক্ষার্থীদের প্রশিক্ষণ ও ঋণ প্রদানকারী প্রদানকারী প্রতিষ্ঠানের সাথে সংযুক্তি, কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের ডিজিটাল হাজিরা ব্যবস্থাপনা, সমবায়ের মাধ্যমে ঔষধি বৃক্ষ উৎপাদন ও বাজারজাতকরণ, স্মার্ট ফোনের মাধ্যমে মৎস্যচাষিদের সমস্যা সমাধান, ডিজিটাল পদ্ধতিতে কৃষকদের কাছ থেকে ধান-চাল সংগ্রহ, ঐতিহ্যবাহী পাখা শিল্প ও কারিগরদের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন এবং সার্বিকভাবে জেলা প্রশাসনের ২০৩০ সাল মেয়াদী উন্নয়ন পরিকল্পনা-নাটোর মডেল উপস্থাপন করা হয়।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top