logo
news image

লালপুরে শিক্ষা প্রতিষ্ঠানে সচেতনতামূলক সভা

নিজস্ব প্রতিবেদক।।
বুধবার (৩১ জুলাই) নাটোরের লালপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজে গুজব রোধ, বাল্যবিবাহ, মাদক নির্মুল, ইভটিজিং, সন্ত্রাসসহ বিভিন্ন সামাজিক সমস্যা নিমূলে সচেতনতামূলক সভা করে লালপুর থানা পুলিশ।
প্রতিষ্ঠানের ব্যবস্থা কমিটির সভাপতি তৌহিদুল ইসলাম বাঘার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, লালপুর থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) মো. সেলিম রেজা। উপস্থিত ছিলেন, ইন্সপেক্টর তদন্ত মনোয়ারুজ্জামান, প্রধান শিক্ষক তপন কুমার, এসআই জাহাঙ্গীর আলমসহ প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।
ছেলে ধরা গুজব রোধে সমাজের সর্বস্তরের জনসাধারনের এগিযে আসার আহ্বান জানিয়ে ওসি বলেন, একটি কুচক্রীমহল সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্নভাবে অপপ্রচার চালাচ্ছে। এই অপপ্রচারে কান দিবেন না। গুজবে বিভ্রান্ত হবেন না। কাউকে গলাকাটা বা ছেলে ধরা বলে সন্দেহ হলে তাকে আটক করে থানা পুলিশকে অবহিত করবেন। আইন নিজের হাতে তুলে নিবেন না।
‘পদ্মা সেতুর জন্য মানুষের মাথা ও রক্ত লাগবে’ এ গুজবে ছেলে ধরা সন্দেহ থেকে গণপিটুনি রোধে সামাজিক সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বাংলাদেশ পুলিশ গুজব বিরোধী সপ্তাহ ঘোষণা করে। এ উপলক্ষে লালপুর থানা পুলিশ শিক্ষা-প্রতিষ্ঠান, ধর্মীয় উপসনালয়, জনসমাগম স্থল, পাড়া-মহল্লায় ব্যাপক সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে।
তিনি আরো বলেন, একটি স্বার্থান্বেসী মহল ছেলে ধরা গুজব ছড়িয়ে দেশকে অস্থিতিশীল করে তোলার চেষ্ঠা করছে। এটি দেশের উন্নয়নের বিরুদ্ধে যড়যন্ত্রের একটি অংশ। গুজব ছড়িয়ে এ ধরনের ঘটনা সংঘটিত করা শাস্তিযোগ্য অপরাধ। আইন শৃংখলা বাহিনী এ ব্যাপারে কঠোর অবস্থান নিয়েছে।
ওসি সেলিম রেজা বলেন, মাদক, সন্ত্রাস, ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধে তিনি বদ্ধপরিকর। অপরাধীরা কোনভাবেই ছাড় পাবে না।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top