logo
news image

লালপুর থানার ওসির বিদায়-বরণ

নিজস্ব প্রতিবেদক।।
নাটোরের লালপুর থানার ওসি নজরুল ইসলাম জুয়েলের বিদায়, নবাগত ওসি সেলিম রেজার বরণ ও দায়িত্ব হস্তান্তর সম্পন্ন হয়েছে। সোমবার (২৯ জুলাই) লালপুর থানার অফিসার্স কক্ষে অনাড়ম্বর অনুষ্ঠানে ইন্সপেক্টর তদন্ত মনোয়ারুজ্জামানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, বিদায়ী ওসি নজরুল ইসলাম জুয়েল, নবাগত ওসি সেলিম রেজা, আইসি-আব্দুলপুর ইন্সপেক্টর আলী আকবর, আইসি-ওয়ালিয়া ইন্সপেক্টর মঞ্জুরুল ইসলাম, এসআই জাহাঙ্গীর আলম, এএসআই শহিদুল ইসলাম, কনস্টেবল রুহুল আমিন প্রমুখ।  এ সময় দায়িত্ব হস্তান্তর সম্পন্ন হয়।
বিদায়ী ওসি নজরুল ইসলাম জুযেল বলেন, তার দায়িত্বকারে লালপুরের আইন-শৃংখলা পরিস্থিতি ভাল রাখার চেষ্টা করছেন। সম্মানের সাথে তিনি বিদায় নিতে পারছেন। সময় স্বল্পতার জন্য তিনি বিদায়কালে শুভানুধ্যায়ী সবার সাথে যোগাযোগ করতে না পারায় দুঃখ প্রকাশ করে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ জানান।
নবাগত ওসি সেলিম রেজা বলেন, অসহায়দের সেবা দিতে তিনি বদ্ধপরিকর। মাদক, সন্ত্রাস, ইভটিজিং ও বাল্য বিবাহ প্রতিরোধে জিরো টলারেন্স। এদের কোন ছাড় নেই। অসৎ উদ্দেশ্য প্রনোদিতদের লক্ষ্য করে তিনি বলেন, আমাকে ভাল থাকতে দিবেন, আপনাদের আমি ভাল রাখবো। আমি ভালোর জন্য ভাল আর খারাপের জন্য খারাপ। লালপুরের আইন-শংখলা ভাল রাখতে তিনি সকলের ঐকান্তিক সহযোগিতা কামনা করেন।
মাদক নির্মূল ও আইনশৃঙ্খলা রক্ষায় বিশেষ অবদান রাখায় নাটোরের গুরুদাসপুর থানায় থাকাকালীন ওসি মো. সেলিম রেজা একুশে স্মৃতি গোল্ড এ্যাওয়ার্ড (২০১৯) পদক পান। গত ৫ মার্চ বাংলাদেশ স্বাস্থ্য এন্ড পরিবেশ মানবাধিকার সাংবাদিক সোসাইটির সাংগঠনিক সচিব সাংবাদিক সরকার জামাল, প্রধান উপদেষ্টা ভাষাসৈনিক ড. জসীম উদ্দিন আহমেদ ও চেয়ারম্যান জাহাঙ্গীর আলম খান স্বাক্ষরিত এক সনদপত্রসহ এই এ্যাওয়ার্ড প্রদান করেন।
নাটোরের গুরুদাসপুর থানার অফিসার ইনচার্জ সেলিম রেজা আন্তরিকতার সাথে মাদক নিমূল ও আইন শৃঙ্খলা রক্ষায় বিশেষ কৃতিত্বপূর্ন অবদান রেখেছেন। এ অসামান্য কৃতিত্বের জন্য বাংলাদেশ স্বাস্থ্য এন্ড পরিবেশ মানবাধিকার সাংবাদিক সোসাইটির পক্ষ থেকে এই সনদপত্র প্রদান করা হয়। তার এ মহতী কর্মকান্ড দেশ ও জাতির অগ্রগতি ও সমৃদ্ধির পথ উন্মোচনে অতিশয় ভূমিকা রাখবে বলে মনে করে সোসাইটিটি।
ওসি সেলিম রেজা গরীব ও অসহায় মানুষের আশীর্বাদ এবং চোর, ডাকাত, সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী-সেবনকারীদের আতংকের নাম। ওসি সেলিম রেজা গুরুদাসপুর থানায় যোগদানের পর থেকে এলাকায় চুরি, ডাকাতি, নারী নির্যাতন, বাল্যবিবাহসহ সব ধরনের অপরাধমূলক কর্মকান্ড অনেক কমে যায়।
এলাকার মাদক ব্যবসায়ীরা তাকে আতংক মনে করেন। ওসি সেলিম রেজার সুদক্ষ ও দুরদর্শিতার ফলে উপজেলা এলাকার মাদক ব্যবসায়ী থেকে শুরু করে চোর, ডাকাত, সন্ত্রাসীরা অনেকেই গা ঢাকা দেয়। তার অনুপ্রেরণায় কেউ কেউ অপরাধমূলক কর্মকান্ড ছেড়ে দিয়ে ব্যবসা বাণিজ্যে মনোযোগী হয়েছে। অপরাধীর সাথে আপোষ না করায় গুরুদাসপুরে দিন দিন অপরাধ প্রবনতা কমে আসে। মাদক থেকে শুরু করে সব ধরনের অপরাধমূলক কর্মকান্ড রুখে দিতে থানা পুলিশ সর্বদা প্রস্তুত।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top