logo
news image

লালপুরে আড়বাব ইউপির উপ নির্বাচনে আনারসের জয়

নিজস্ব প্রতিবেদক।।
নৌকাকে হারিয়ে নাটোরের লালপুর উপজেলার ৪নং আড়বাব ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচনে আনারস প্রতীক নিয়ে গোলাম মোস্তফা বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ছিলেন নৌকা প্রতিকের ইমদাদুল হক। অপরদিকে উপজেলার ৮নং দুড়দুড়িয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সদস্য পদে উপ নির্বাচনে সুরুজ আলী তালা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছেন। বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৯টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত এ ভোট গ্রহন করা হয়।
প্রাপ্ত ফলাফলে জানা যায়, গোলাম মোস্তফা (আনারস) পেয়েছেন ৪ হাজার ৫৭ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নৌকা প্রতিকে ইমদাদুল হক পেয়েছে ৩ হাজার ৯৮২ ভোট। মোট চার জন প্রার্থী এ নির্বাচনে অংশ গ্রহন করেন। অন্য দুই প্রার্থীর মধ্যে আশরাফুল ইসলাম ঝন্টু (মোটরসাইকেল) পেয়েছেন ৩ হাজার ৩২৫ ভোট ও আবজালুর রহমান (ঘাড়া) প্রতিক পেয়েছেন ২ হাজার ১৮৭ ভোট।
উপজেলা নির্বাচন অফিস ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী গত উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় ওই পদটি শুন্য হয়। আড়বাব ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোট ভোটার ২১ হাজার ৩৩৪ জন এবং ভোট কেন্দ্রের সংখ্যা ১০ টি। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৮৫৫ জন এবং মহিলা ভোটার ১০ হাজার ৮২৫ জন। ভোট কেন্দ্র গুলো হলো, লক্ষনবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, বেরিলাবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়, আড়বাব সরকারী প্রাথমিক বিদ্যালয়, বিলশলিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, ঢুষপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, হাবিবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, বড়বড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, গোদাগাছা সরকারী প্রাথমিক বিদ্যালয়, কচুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ও সালামপুর দাখিল মাদ্রাসা।
অপরদিকে উপজেলার ৮ নং দুড়দুড়িয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সদস্য  লিয়াকত আলীর মৃত্যু জনিত কারনে   উপজেলার রামপাড়া উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত এ উপ-নির্বাচনে সুরুজ আলী তালা প্রতীক ৪৭৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বিলকিস বানু মোরগ প্রতিক পেয়েছেন ৪৫৯ ভোট। অপর দুই প্রার্থী টিউবয়েল প্রতীকে শাহাদুল ইসলাম পেয়েছেন ৪৪১ ভোট এবং ফুটবল প্রতীকের জাহাঙ্গীর হোসেন পেয়েছেন ৩৮২ ভোট। উপজেলায় প্রথমবারের মত এই কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন করা হয়েছে। এ ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ২৫২৮জন এর মধ্যে পুরুষ ভোটার ১২৯৫জন এবং মহিলা ১২৩৩জন।
রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা হাসিব বিন শাহাব জানান, শান্তি পূর্ন ও উৎসব মুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে, কোথাও কোন রকম অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

সাম্প্রতিক মন্তব্য