logo
news image

লালপুরে দুই ইউপিতে উপ নির্বাচন চলছে

নিজস্ব প্রতিবেদক।।
নাটোরের লালপুর উপজেলার ৪নং আড়বাব ও ৯নং দুড়দুড়িয়া ইউনিয়ন পরিষদে উপ-নির্বাচনের ভোট গ্রহন চলছে। উপজেলার আড়বাব ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে এবং দুড়দুড়িয়া ইউনিয়ন পরিষদের একটি ওয়ার্ডের সদস্য পদে এ উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বৃহস্পতিবার (২৫ জুলাই) সকাল ৯টা থেকে ভোট গ্রহন শুরু হয়েছে, চলবে বিকেল ৪টা পর্যন্ত। এ রিপোর্ট লেখা পর্যন্ত ( দুপুর ১২টা) শান্তিপূর্নভাবে ভোট গ্রহন চলছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট প্রিজাইটিং অফিসাররা।
বিভিন্ন ভোট কেন্দ্র ঘুরে দেখা যায়, ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতির হার কিছুটা কম হলেও বিগত এমপি ও উপজেলা নির্বাচনের চাইতে ভোটার উপস্থিতি বেশি। আড়বাব ইউপি নির্বাচনে মোট চার জন প্রার্থী প্রতিদ্বন্দি¦তা করছেন। প্রার্থীরা হলেন, ইমদাদুল হক (নৌকা), গোলাম মোস্তফা (আনারস), আশরাফুল ইসলাম ঝন্টু (মোটরসাইকেল) ও আবজালুর রহমান (ঘাড়া) প্রতিক নিয়ে প্রতিদ্বন্দি¦তা করছেন। সালামপুর দাখিল মদ্রাসা কেন্দ্রে ঘোড়া প্রতিকের প্রার্থী আবজালুর রহমান ও মোটরসাইকেল প্রতিকের প্রার্থী আশরাফুল ইসলাম ঝন্টু জানান, এ পর্যন্ত ভোট সুষ্ঠু ও নিরোপেক্ষ হচ্ছে, দুজনেই নিজেদের জয়ের ব্যাপারে আশাবাদ ব্যাক্ত করে তারা আরো জানান, এ ভাবে ভোট চললে জনগণের মতামতের সঠিক প্রতিফলন ঘটবে।
উপজেলা নির্বাচন অফিস ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী গত উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় ওই পদটি শুন্য হয়। আড়বাব ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোট ভোটার ২১ হাজার ৩৩৪ জন এবং ভোট কেন্দ্রের সংখ্যা ১০ টি। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ৮৫৫ জন এবং মহিলা ভোটার ১০ হাজার ৮২৫ জন। ভোট কেন্দ্রগুলো হলো, লক্ষনবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, বেরিলাবাড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়, আড়বাব সরকারী প্রাথমিক বিদ্যালয়, বিলশলিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, ঢুষপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, হাবিবপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, বড়বড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, গোদাগাছা সরকারী প্রাথমিক বিদ্যালয়, কচুয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ও সালামপুর দাখিল মাদ্রাসা।
অপরদিকে উপজেলার ৮ নং দুড়দুড়িয়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের সদস্য  লিয়াকত আলীর মৃত্যু জনিত কারনে  ওই পদটি শূন্য হয়। উপজেলার রামপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত এ উপ-নির্বাচনে একজন মহিলা প্রার্থীসহ মোট চার জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীরা হলেন মোরগ প্রতীকে বিলকিস বানু, ফুটবল প্রতীকে জাহাঙ্গীর হোসেন ও টিউবয়েল প্রতীকে শাহাদুল ইসলাম ও তালা প্রতীকে সুরুজ আলী প্রতিদ্বন্দ্বিতা  করছেন। এ ওয়ার্ডের মোট ভোটার সংখ্যা ২৫২৮জন এর মধ্যে পুরুষ ভোটার ১২৯৫জন এবং মহিলা ১২৩৩জন। উপজেলায় প্রথমবারের মত এই কেন্দ্রে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহন করা হচ্ছে। রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা হাসিব বিন শাহাব জানান, নির্বাচন নিরোপেক্ষ,সুষ্ঠু, গ্রহনযোগ্য ও উৎসব মুখর করতে সকল ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

সাম্প্রতিক মন্তব্য