logo
news image

শেখ হাসিনার ট্রেন বহরে হামলার রায় দ্রুত কার্যকরের দাবীতে মানববন্ধন ও পথসভা

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ট্রেন বহরে গুলি বর্ষণ ও বোমা হামলার রায়ে দন্ডপ্রাপ্ত বিএনপি নেতাদের রায় দ্রুত  কার্যকরের দাবিতে ঈশ্বরদীর জয়নগরে বিােভ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে। মঙ্গলবার বিকেলে সলিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নায়েক আব্দুল কাদেরের সভাপতিত্বে  অনুষ্ঠিত এই কর্মসূচি চলাকালে উপস্থিত নেতাকর্মীরা অবিলম্বে রায় দ্রুত  কার্যকর করার দাবীতে বিভিন্ন শ্লোগান দেয়।
এসময় বক্তব্য রাখেন ঈশ্বরদী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসাহক আলী মালিথা, আওয়ামী লীগ নেতা রেজাউল করিম নান্টু, সুর্য্য প্রামানিক, কামরুজ্জামান স্বপন, আমিরুল ইসলাম, ছাত্রলীগ নেতা সজিব মালিথা ও ইমরান হোসেন প্রমূখ।
প্রসঙ্গত: ১৯৯৪ সালের ২৩ সেপ্টেম্বর তৎকালীন বিরোধী দলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলীয় কর্মসূচিতে ট্রেন বহর নিয়ে খুলনা হতে ঈশ্বরদী হয়ে সৈয়দপুর যাচ্ছিলেন। যাত্রাপথে সন্ধ্যার দিকে ট্রেনটি ঈশ্বরদী রেলওয়ে জংশন স্টেশনে প্রবেশের পূর্ব মূহুর্তে এবং পরে হঠাৎ করেই ট্রেন ও শেখ হাসিনার কামরা ল্য করে গুলিবর্ষণ ও বোমা নিপে করা হয়। এ ঘটনায় পরবর্তীতে ঈশ্বরদী রেলওয়ে পুলিশ বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। ২৫ বছর পর গত ৩ জুলাই পাবনার আদালত  ৯ বিএনপি নেতার ফাঁসি, ২৫ জনের যাবজ্জিবন ও ১৩ জনের ১০ বছর করে কারাদন্ডের আদেশ দেয়।





কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য