logo
news image

বিএনপি’র নবগঠিত পাবনা জেলা কমিটিতে সদস্য হয়েছেন ফাঁসির দন্ডপ্রাপ্ত তিন নেতা

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
নবগঠিত পাবনা জেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য হয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ট্রেনবহরে গুলিবর্ষণ মামলার রায়ে ফাঁসির দন্ডপ্রাপ্ত ঈশ্বরদীর তিন নেতা। এরা হলেন, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য ও সাবেক পৌরসভার মেয়র মকলেছুর রহমান বাবলু, পৌর বিএনপির সাধারণ সম্পাদক জাকারিয়া পিন্টু ও ঈশ্বরদী পৌর বিএনপির সাবেক সভাপতি একেএম আক্তারুজ্জামান আক্তার। তিনজনের মধ্যে বাবলু ও আক্তারুজ্জামান কারাগারে এবং জাকারিয়া পিন্টু পলাতক রয়েছেন। গত ৪ জুলাই পাবনা জেলা বিএনপির এই আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।
 ১৯৯৪ সালের ২৩ সেপ্টেম্বর ঈশ্বরদীতে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ট্রেন বহরে গুলিবর্ষণ মামলার রায় ঘোষনা করা হয় গত ৩ জুলাই। পাবনা স্পেশাল ট্রাইব্যুনালের ভারপ্রাপ্ত বিচারক এবং অতিরিক্ত জেলা ও দায়রা জজ  রুস্তম আলী এ রায় ঘোষণা করেন। মামলায় ৯ জনকে ফাঁসি, ২৫ জনকে যাবজ্জীবন ও ১৩ জনকে ১০ বছরের সাজা হয়েছে। ৫২ আসামীর মধ্যে পাঁচজন মারা গেছেন। ফাঁসির দন্ডপ্রাপ্ত ৯ আসামীর মধ্যেই রয়েছে বাবলু, পিন্টু ও আক্তারুজ্জামানের নাম। নবগঠিত জেলা বিএনপির আহবায়ক কমিটিতে ওই তিনজন সদস্য মনোনীত হয়েছেন।
উল্লেখ্য, পাবনা জেলা বিএনপির ৪৩ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দিয়েছেন বিএনপির কেন্দ্রীয় কমিটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ কমিটির আহবায়ক মনোনীত হয়েছেন বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও ঈশ্বরদীর সন্তান হাবিবুর রহমান হাবিব। যুগ্ম আহবায়ক মনোনীত হয়েছেন আব্দুল্লাহ আল মাহমুদ মান্নান মাস্টার, সদস্য সচিব সিদ্দিকুর রহমান। বাকি ৪০ জন কমিটির নির্বাহী সদস্য।
এব্যাপারে ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এবং পাবনার পাবলিক প্রসিকিউটার এ্যাড. আক্তারুজ্জামান মুক্তা প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, দন্ডপ্রাপ্তদের কমিটির সদস্য করে বিএনপি যে সন্ত্রাসী দল তা আবারও প্রমাণ করলো । তিনি বলেন, বিএনপি গণতন্ত্রের চর্চ্চাও করে না এবং গণতন্ত্র মানেও না। 

সাম্প্রতিক মন্তব্য

Top