logo
news image

সাস্ট ক্লাবের নির্বাচনী তফশীল ঘোষনা

নিজস্ব প্রতিবেদক।  ।  
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংগঠন সাস্ট ক্লাব লিমিটেড, ঢাকা।  ক্লাবের কার্যনির্বাহী পরিষদের নির্বাচন উপলক্ষে গঠিত নির্বাচন কমিশন ১৫ জুন ২০১৯ খ্রিঃ তারিখে নির্বাচনের তফসিল ঘোষণা করে।  নির্বাচন ১২ জুলাই অনুষ্ঠিত হবে।  সেই তফসিল মোতাবেক যে সকল ভোটার নির্বাচনের দিন ভোট কেন্দ্রে উপস্থিত থাকবেন, শুধু তারাই ভোটধিকার প্রয়োগ করতে পারবেন।ক্লাবের গঠনতন্ত্র এবং উপ-বিধি মোতাবেক নির্বাচন কমিশনের পর্যালোচনা সেটাই একমাত্র উপায়।
এমতাবস্থায়, দেশের বাইরে অবস্থানরত সম্মানিত সদস্যবৃন্দ এবং নির্বাচনের দিন নানা ব্যস্ততার জন্য দেশে অবস্থানরত অনেকেই ভোট কেন্দ্রে উপস্থিত হতে পারবেন না। তাদের জন্য ভোটদান অনেক কষ্টসাধ্য এবং কোন কোন ক্ষেত্রে অসম্ভবও বটে।
বর্তমান কার্যনির্বাহী পরিষদের পক্ষ থেকে আমরা আমাদের অবস্থান পরিষ্কার করে বলতে চাই - আমরা দেশে ও দেশের বাইরে অবস্থানকারী ক্লাবের প্রত্যেক সদস্য যাতে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সেই চেষ্টায় সংকল্পবদ্ধ।
সে লক্ষে আমরা বিগত ২২ জুন, ২০১৯, রোজ শনিবার ক্লাব অফিসে কার্যনির্বাহী পরিষদের এক জরুরী সভায় মিলিত হই। সকল সদস্যবৃন্দ অবস্থান নির্বিশেষে যাতে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সেজন্য গঠনতন্ত্র এবং উপ-বিধিতে প্রয়োজনীয় পরিবর্তন/সংশোধন করার লক্ষে একটি বিশেষ সাধারণ সভা আহবান করার বিষয়ে সভায় সিদ্ধান্ত গৃহিত হয়। সভায় আরও সিদ্ধান্ত হয় যে - এই বিশেষ সাধারণ সভা আহবান এবং প্রয়োজনীয় পরিবর্তন/সংশোধন সাধনকল্পে প্রয়োজনীয় সময় প্রদান করার অনুমতি চেয়ে বর্তমান কার্যনির্বাহী পরিষদ নির্বাচন কমিশন বরাবর এই মর্মে একটি আবেদন করবে।
নির্বাচন কমিশনের অনুমতি পাওয়া সাপেক্ষে পরবর্তিতে আমরা বিশেষ সাধারণ সভার তারিখ ও আনুষাঙ্গিক অন্যান্য তথ্য যথাসময়ে প্রকাশ করব।
গত বছর অর্থাৎ ২০১৮ সালের ২১ এপ্রিল শনিবার রাতে সাস্ট ক্লাবের অ্যাওয়ারনেস টিমের সদস্যরা এক জরুরি সভায় মিলিত হন। পরে সভায় সবার সিদ্ধান্ত অনুযায়ী সাস্ট ক্লাব লিমিটেডের প্রতিষ্ঠাকালীন কার্যনির্বাহী পরিষদ গঠন করা হয়।
এর আগে ২০ এপ্রিল সাস্ট ক্লাব লিমিটেডের এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্যরা ক্লাব গঠনের লক্ষ্যে কাজ করে যাওয়া অ্যাওয়ারনেস টিমকে ক্লাবের প্রতিষ্ঠাকালীন কার্যনির্বাহী পরিষদ গঠনের দায়িত্ব দেয়।
প্রতিষ্ঠাকালীন কার্যনির্বাহী পরিষদের সভাপতি হিসেবে মনোনীত মোখলেসুর রহমান মিল্টন বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের প্রথম ব্যাচের ছাত্র। সাধারণ সম্পাদক মোহাম্মদ আক্তারুজ্জামান চৌধুরী রিন্টু সমাজবিজ্ঞান বিভাগের চতুর্থ ব্যাচের ছাত্র।
এছাড়া অর্থনীতি বিভাগের দ্বিতীয় ব্যাচের রাফিউদ্দীন মিথুন সহ-সভাপতি, পদার্থ বিজ্ঞান বিভাগের আবু নাছের যুগ্ম সম্পাদক, ব্যবসায় প্রশাসন বিভাগের ১৪তম ব্যাচের কাজী গোলাম কদর স্বপন কোষাধ্যক্ষ হিসেবে মনোনীত হয়েছেন।
পরিষদে সদস্য হিসেবে আছেন- আলমগীর হাসান মাসুদ, শাহ মো. হামজা আনোয়ার, মাজেদুল ইসলাম, আফজাল হোসেন আকন্দ রনি, সুমনা হক ও মো. মাহিবুল হাসান মুকিত।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top