logo
news image

হাফিজ-নাজনিন ফাউন্ডেশন দেশ সেবায় এগিয়ে যাবে ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান

নিজস্ব প্রতিবেদক।।
ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগীতায় নাটোরের লালপুরের হাফিজ-নাজনিন ফাউন্ডেশন চার হাজার দুস্থ পরিবারকে সাত দিনের খাবার সরবরাহ করেছে। গত দুই দিন  (সোমবার ও মঙ্গলবার) ধরে এসব খাবার লালপুর উপজেলার ১০টি ইউনিয়নের দুস্থদের মাঝে বিতরণ করা হয়।
খাবার বিতরণের উদ্বোধন করেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান। এ উপলক্ষে সোমবার বিকেলে লালপুরের ধুপইল উচ্চ বিদ্যালয় মাঠে ও ফাউন্ডেশনের নিজস্ব অফিস চত্বরে উদ্বোধনী সভার আয়োজন করা হয়। ধুপইলের উদ্বোধনী সভায় সভাপতিত্ব করেন নাটোরের জেলা প্রশাসক মো.শাহরিয়াজ ও মুরদহের সভায় সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানটির সভাপতি হাবিবুর রহমান। দুটি অনুষ্ঠানে প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান, তাঁর স্ত্রী ডাঃ ফরিদা হক, প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা সভাপতি ও ঢাকা জেলার পুলিশ সুপার শাহ মিজান শাফিউর রহমান, নাটোরের পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক কবিরুল বাশার, উপজেলা ভ্ইাস চেয়ারম্যান মহিলা পারভিন আক্তার বানু, লালপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মুল বানী দ্যুতি,প্রতিষ্ঠানটির সাধারণ সম্পাদক আনিসুর রহমান, ওয়ালিয়া ইউনিয়নের চেয়ারম্যান আনিছুর রহমান,জামনগর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল কুদ্দুস কদিমচিলান ইউপি চেয়ারম্যান সেলিম রেজা, চংধুপইল ইউপি চেয়ারম্যান আবু আল বেলাল প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন আওয়ামীলীগ নেতা সাবেক সংসদ সদস্য মমতাজপুত্র শামীম আহমেদ সাগর,উপজেলা আওয়ামীলীগ নেতা আব্দুস সাত্তার হিরু, মহিলা নেত্রী আছিয়া জয়নুল বেনু।
প্রতিমন্ত্রী তাঁর বক্তব্যে বলেন,সরকারের একার পক্ষে দারিদ্র বিমোচন করা সম্ভব না। এ জন্য দেশের ধনাঢ্য ও সামর্থবান ব্যক্তি ও পরিবারকে এগিয়ে আসতে হবে। এই চিন্তা থেকে ঢাকা জেলার পুলিশ সুপারের পরিবার হাফিজ-নাজনিন ফাউন্ডেশন প্রতিষ্ঠা করে এলাকার শিক্ষা,সংস্কৃতি,খেলাধূলা,কর্মসংস্থান ও দারিদ্রতা দূরিকরণে কাজ করছেন। এই ফাউন্ডেশনের উদ্যোগকে আরও বেগবান করার জন্য সরকারও সহযোগীতার হাত বাড়িয়েছে। ফাউন্ডেশনের মাধ্যমে ত্রাণ মন্ত্রনালয় লালপুরের চার হাজার দুস্থ পরিবারকে সাত দিনের খাবারের একটি করে প্যাকেট বিতরণ করছে। এই প্যাকেটে চাল, আটা, তেলসহ ১১ ধরণের খাদ্যপণ্য রয়েছে। নাটোর জেলায় দরিদ্রদের জন্য ইতিমধ্যে ১৫৭টি ঘর নির্মাণ বরাদ্ধ দেওয়া হয়েছে। আগামীতে আরও এক হাজার ঘর বরাদ্দ দেওয়া হবে। এই আলোকে মন্ত্রী ডিসিকে নির্দেশ দিয়ে বলেন, আপনি দরিদ্রদের বেছে সঠিক তালিকা মন্ত্রনালয়ে পাঠিয়ে দিলে দ্রুত ঘর নির্মানের কাজ শুরু হবে।
মঙ্গলবার হাফিজ নাজনিন ফাউন্ডেশনের পক্ষ থেকে এসব খাবার বিভিন্ন ইউনিয়নের দুস্থদের মাঝে বিতরণ করা হয়।
সম্পাদনায়: আ.স ০৭.০৫.২০১৯

সাম্প্রতিক মন্তব্য

Top