logo
news image

শাবির নতুন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক, শাবি।  ।  
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নতুন কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম দিপু।
বৃহস্পতিবার (১১ এপ্রিল) শিক্ষা মন্ত্রনালয়ের যুগ্মসচিব সৈয়দ আলী রেজা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়। প্রজ্ঞাপনে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহামান্য রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য আব্দুল হামিদ এর আদেশক্রমে ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আইন, ১৯৮৭ এর ১৪ (১) অনুযায়ী আগামী ৪ বছরের জন্য বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ হিসেবে তাকে নিয়োগ প্রদান করা হয়।
এদিকে বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের ৬ষ্ঠ কোষাধ্যক্ষ হিসেবে নিজ কর্মস্থলে যোগদান করেন তিনি। এ সময় নিজকর্মস্থলে যোগদানকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ তাকে ফুল দিলে শুভেচ্ছা জানান। এছাড়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা তাকে অভিনন্দন জানিয়েছেন।
যোগদানকালে অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম বলেন, বিশ্ববিদ্যালয়েরে সার্বিক বিষয়ের সাথে সম্পৃক্ত কোষাধ্যক্ষ। আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে তা আমি যথাযথভাবে পালন করার চেষ্টা করবো। এর আগে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দায়িত্ব পালন করেছি। এসময় ঐক্যবদ্ধভাবে বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে কাজ করার প্রতিশ্রুতি দেন তিনি।
প্রসঙ্গত, অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক, শিক্ষক সমিতির সভাপতি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট, গণিত বিভাগে বিভাগীয় প্রধানসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রশাসনিক দ্বায়িত্ব পালন করেন।
তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ফলিত গণিত বিভাগে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগে ১৯৯৪ সালের ১৯ মার্চ প্রভাষক হিসেবে যোগদান করেন। এছাড়া একই বিষয়ের উপর রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন তিনি।
উল্লেখ্য, গত ৯ ফেব্রুয়ারি সাবেক কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাসের মেয়াদ শেষ হওয়ায় শাবিপ্রবির কোষাধ্যক্ষ পদটি শূণ্য হয়।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top