logo
news image

নাটোরের ৫ উপজেলায় ভোটগ্রহন চলছে

নিজস্ব প্রতিবেদক, নাটোর।  ।  
সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে নাটোরের ৫টি উপজেলায় পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহন শুরু হয়েছে।
রোববার (১০ মার্চ) সকাল ৮টার আগে থেকেই নাটোরের সিংড়া, গুরুদাসপুর, বড়াইগ্রাম, লালপুর ও বাগাতিপাড়া উপজেলার ৪৩৭টি কেন্দ্রে ভোট দিতে আসতে শুরু করেছেন ভোটাররা।
নির্বাচনী এলাকাস্থ ভোটকেন্দ্র ও সার্বিক আইনশৃঙ্খলা রক্ষায় দেড় হাজার পুলিশ সদস্য এবং ৫ হাজার ২৪৪ জন আনছার সদস্য দায়িত্ব পালন করছেন। একইসাথে প্রতিটি নির্বাচনী এলাকায় মোতায়েন রয়েছে দুই প্লাটুন করে বিজিবি। সঙ্গে রয়েছে র‌্যাব সদস্যরাও। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোতায়েন রয়েছে ভ্রাম্যমান আদালতও।
নির্বাচনে প্রতিটি কেন্দ্রে দুই জন করে অস্ত্র সহ পুলিশ, ঝুকিপূর্ণ কেন্দ্রে অস্ত্র সহ ৩ জন পুলিশ এবং প্রতিটি কেন্দ্রে ১২ জন করে আনসার সদস্যরা নিয়োজিত থাকবেন। এছাড়া প্রতিটি উপজেলায় দুই প্লান্টুন বিজিবি, ১৬ জন করে র‌্যাব সদস্য ষ্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবেন। এছাড়া একজন করে নির্বাহী ম্যাজিষ্ট্রেট এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত দায়িত্বে নিয়োজিত থাকবেন।
সরেজমিন বেলা ১০টা ৫১ মিনিটে লালপুর উপজেলার বালিতিতা মুসলিমপুর (রামকৃষ্ণপুর) কেন্দ্রে দেখা যায় ভোটার প্রায় শুন্য।  প্রিজাইডিং অফিসার শরিফুল ইসলাম জানান, ৩হাজার ৪৯৬ জন ভোটারের মধ্যে ২২৪জন ভোট দিয়েছেন।  একটি বুথে কোন ভোট পড়েনি।  বালিতিতা ইসলামপুর মাদ্রাসা কেন্দ্রে ১১টা ২০ মিনিটে একই অবস্থা দেখা যায়।  প্রিজাইডিং অফিসার তপন কুমার ঘোষ জানান, ২হাজার ১৯৬ জন পুরুষ ভোটারের মধ্যে ভোট পড়েছে ৮৯টি।  আর ২হাজার ২১০ মহিলা ভোটারের মধ্যে ৯১জন ভোট দিয়েছেন।  
লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু বলেন, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে বিধি মোতাবেক ভোট গ্রহণ চলছে।  ভোটার উপস্থিতি এখন একটু কম।   আস্তে আস্তে তা বাড়বে।  
নাটোরের পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন জানান, সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন, তা নিশ্চিত করা হয়েছে।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top