logo
news image

লালপুরে যোগ্যতাভিত্তিক প্রশ্নপত্র প্রণয়ন কর্মশালা

নিজস্ব প্রতিবেদক, লালপুর (নাটোর)।  ।  
নাটোরের লালপুর উপজেলা শিক্ষা অফিসের সহযোগিতায় আর্ন্তজাতিক সংস্থা রুম টু রিড এর আয়োজনে প্রাথমিক বিদ্যালয়ে যোগ্যতাভিত্তিক বাংলা বিষয়ের প্রশ্নপত্র প্রণয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রোববার (৪ মার্চ) উপজেলা রিসোর্স সেন্টারে সংস্থার সিনিয়র প্রোগ্রাম অফিসার মো. হাফিজুর রহমানের শুভেচ্ছা বক্তব্যের মধ্য দিয়ে দিনব্যাপী কর্মশালাটি শুরু হয়।
এতে প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) উম্মুল বানীন দ্যুতি, বিশেষ অতিথি হিসেবে উপজেলা শিক্ষা অফিসার কে এম নজরুল ইসলাম, ইনস্ট্রাকটর-ইউআরসি মো. সরোয়ার মোর্শেূদ, সহকারী উপজেলা শিক্ষা অফিসার মো. জহুরুল ইসলাম, রতন কুমার পাল, মোছা. রেহেনা পারভীন প্রমূখ উপস্থিত ছিলেন। লিটারেসি প্রোগ্রাম অফিসার মোছা: হাবিবা খাতুন ও মো: আব্দুস সাত্তার কর্মশালাটি পরিচালনা করেন।
প্রধান অতিথি তার বক্তব্যে মানসম্মত শিক্ষাবিস্তার ও সাস্টেইন্যাবল ডেভেলপমেন্ট গোল (এস.ডি.জি) লক্ষ্য পুরণে লালপুর উপজেলায় কর্মকান্ড পরিচালনা করার জন্য রুম টু রিড কর্তৃপক্ষকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান এবং একইসাথে সংস্থার চলমান কর্মকান্ডের প্রতি সন্তুষ্টি প্রকাশ করেন। কর্মশালায় বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের সংশ্লিষ্ট শিক্ষকগণ অংশ নেন।
অংশগ্রহণকারীরা শিশুদের যোগ্যতার ভিত্তিতে পরীক্ষার প্রশ্নপত্র প্রণয়ন ও পরীক্ষা গ্রহণে ঐক্যমত পোষণ করে প্রথম শ্রেণীর জন্য একটি নমুনা প্রশ্নপত্র তৈরি করেন। পরবর্তীতে এ অনুযায়ী প্রথম সাময়িক পরীক্ষাসহ অন্যান্য পরীক্ষার মূল্যায়ন করার সিদ্ধান্ত সর্ব সম্মতিক্রমে গৃহিত হয়।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top