logo
news image

বাউয়েটে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদ্যাপন

নিজস্ব প্রতিবেদক, বাউয়েট, নাটোর।  ।  
বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৯ উদ্যাপন উপলক্ষে ক্যাম্পাসে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।
সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল জাতীয় পতাকা উত্তোলন করেন ও অর্ধনোমিত করে রাখেন। পরে জাতীয় পতাকাকে সালাম প্রদান, শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে দিনের কর্মসূচী শুরু হয়। এ সময়ে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের অনুষদের ডিন, প্রাপ্ত রেজিস্ট্রার, ডেপুটি রেজিস্ট্রার, বিভাগীয় প্রধানগণ, শিক্ষকমন্ডলী, কর্মকর্তা-কর্মচারী ও ছাত্র-ছাত্রীগণ।
পরে বিশ্ববিদ্যালয়ের স্কাইলাইট হলে শহীদ দিবসের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনায় অংশগ্রহণ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, ও ছাত্র-ছাত্রীগণ। বক্তারা বলেন, ‘ভাষা আন্দোলন আমাদের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা লাভের ক্ষেত্রে বিশেষ অবদান রেখেছে। এ আন্দোলন জাতিসংঘের মাধ্যমে স্বীকৃত হয়েছে যার ফলে ২১শে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে মর্যাদা লাভ করেছে।’ এটা আমাদের জন্য অনেক বড় গৌরবের বিষয়।’
অনুষ্ঠানের শেষে বাউয়েটের শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে কবিতা আবৃত্তি ও দেশাত্ববোধক গান পরিবেশিত হয়। এছাড়া বাউয়েটের কেন্দ্রীয় মসজিদে বাদ যোহর শহীদের রুহের মাগফিরাত কামনা করে দেশ ও জাতির কল্যাণে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top