logo
news image

নাটোরে ভূগর্ভস্থ পানি দূষনের অপরাধে মামলা

নিজস্ব প্রতিবেদক, নাটোর।  ।  
নাটোরে ভূগর্ভস্থ পানি দূষনের অপরাধে মৌচাক মিষ্টান্ন ভান্ডারের মালিক আব্দুর রউফ এর বিরুদ্ধে মামলা দায়ের করেছে জেলা প্রশাসন। আব্দুর রউফ সদর উপজেলার উত্তর চৌকির পার মোহাম্মাদ আলীর ছেলে এবং মৌচাক মিষ্টান্ন ভান্ডারের মালিক। বর্তমানে মামলাটি তদন্ত করছেন সদর থানার উপ-পরিদর্শক আকিবুল ইসলাম। তবে এই ধরনের ঘটনায় নাটোরে প্রথম মামলা দায়ের হল।
মামলা সূত্র জানায়, সম্প্রতি নাটোরের বিভিন্ন বিলে জলাবদ্ধতা নিরসনের জন্য স্থানীয় কৃষকরা পাইপের মাধ্যমে হাউস বোরিং করে ওপরের কীটনাশক, নোংরা এবং ময়লা যুক্ত পানি ভুগর্ভে প্রবেশ করে আসছিল। এনিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রচার হলে গত ১৩ ফেব্রুয়ারি নাটোরের তিনটি বিলে অভিযান চালায় ভ্রাম্যামন আদালত। অভিযানে শহরতলীর মল্লিকহাটি বিল এবং বড়ভিটাবিলের হাউস বোরিং পাইপগুলো বন্ধ করে দেওয়া হয়।
একই দিনে অপর এক অভিযানে সদর উপজেলার ছাতনী ইউনিয়নের চকআম হাটি এলাকার লইকান্দির বিলে কৃষক আব্দুর রউফ একই পদ্ধতিতে তিনটি হাউস বোরিংয়ের মাধ্যমে ময়লা, নোংরা এবং কীটনাশকযুক্ত পানি ভূগর্ভে ঢুকিয়ে আসছিল। পরে ভ্রাম্যমান আদালত সেগুলো বন্ধ করে দেয় এবং নিয়মিত মামলা করার সিদ্ধান্ত নেয়। এরই অংশ হিসেবে আব্দুর রউফকে আসামী করে গত ১৬ ফেব্রুয়ারি ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজমুল আলম বাদী হয়ে মামলাটি দায়ের করেন। মামলায় আব্দুর রউফকে একমাত্র আসামী করা হয়েছে।
নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী জালাল উদ্দিন বলেন, জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট নাজমুল আলম বাদী হয়ে আব্দুর রউফ নামের এক ব্যক্তিকে আসামী করে মামলা দায়ের করেছে। মামলটি তদন্ত করার জন্য উপ-পরিদর্শক আকিবুল ইসলামকে দায়িত্ব দেওয়া হয়েছে। ইতোমধ্যে তদন্ত কাজ শুরু করেছে তদন্ত কর্মকর্তা। মামলার তদন্ত শেষে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top