logo
news image

প্লাস্টিক দূষণ সম্পর্কে গণসচেতনতা সৃষ্টিতে নাটোরে শোভাযাত্রা

নিজস্ব প্রতিবেদক, নাটোর।  ।  
‘প্লাস্টিক দূষণ মুক্ত নাটোর গড়ি’ এই শ্লোগান নিয়ে প্লাস্টিক দূষণ সম্পর্কে গণসচেতনতা সৃষ্টিতে নাটোরে শোভাযাত্রা, মানববন্ধন ও গণস্বাক্ষর সংগ্রহ কর্মসুচি পালিত হয়েছে। পরিবেশবাদী সংগঠন প্লাস্টিক ইনেশিয়েটিভ নেটওয়ার্কের ব্যানারে এই কর্মসুচি পালন করা হয়।
কর্মসুচির অংশ হিসেবে সোমবার (১৮ ফেব্রুয়ারি) সকালে নাটোর প্রেসক্লাবের সামনে থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। পরে সেখানে তারা মানববন্ধন কর্মসূচি পালন করে। মানববন্ধনে নাটোর ব্লাড ডোনার গ্রুপ, নাটোর বিডি ক্লিন সহ বিভিন্ন স্বেচ্ছসেবি সংগঠন অংশগ্রহন করে। এসময় ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য দেন, সংগঠনের নাটোর টিমের সভাপতি মার্জিয়া মনসুর আর্শি, সহ-প্রতিষ্ঠাতা আবু সালেহ, নাটোর টিভি রিপোর্টাস ইউনিটির সাধারণ সম্পাদক নাজমুল হাসান সহ অন্যান্যরা।
এ সময় বক্তারা বলেন, প্লাস্টিক দূষনে বিশ্বের মধ্যে দশম স্থানে রয়েছে বাংলাদেশ। দিন দিন প্লাস্টিক দুষনের মাত্রা বেড়েই চলছে। এজন্য যে যার ঘর থেকেই প্লাস্টিক দুষন সম্পর্কে সচেতনতা গড়ে তোলার পাশাপাশি সুন্দর ও স্বাস্থ্যকর পরিবেশ গড়তে প্লাস্টিকের তৈরী দ্রব্য বর্জনের আহবান জানানো হয়। পরে প্রেসক্লাবের সামনে গণস্বাক্ষরতা কর্মসূচি পালন করে তারা।

সাম্প্রতিক মন্তব্য

Top