logo
news image

নাটোরে ১ হাজার ২৩৪ শিক্ষা প্রতিষ্ঠানে পরিষ্কার অভিযান

নিজস্ব প্রতিবেদক, নাটোর।  ।  
নাটোর সদর উপজেলার ১ হাজার ২৩৪টি স্কুল কলেজ ও মাদ্রাসায় একযোগে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে। বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) হয়বতপুর বহুমুখী স্কুল এন্ড কলেজ এবং হয়বতপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, নিজে পরিষ্কার থাকতে হবে এবং শিক্ষাঙ্গনকে নিজেদের দায়িত্বে পরিচ্ছন্ন রাখতে হবে। ভালো পরিবেশে পাঠদান ও পাঠগ্রহন ফলপ্রসূ হয়। এই কাজে রোভার স্কাউট, স্কাউট, গার্লস গাইড ও কাব সদস্যবৃন্দ হবেন পথিকৃৎ।
জেলা শিক্ষা অফিসার রমজান আলী আকন্দ, নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার জেসমিন আকতার বানু, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রাজ্জাক, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আলী আশরাফ, হয়বতপুর বহুমুখী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আনোয়ার হোসেন অনুষ্ঠানে বক্তব্য রাখেন এবং ব্যবস্থাপনা কমিটির সভাপতি মোঃ মজিবর রহমান সভা প্রধানের দায়িত্ব পালন করেন।
হয়বতপুর বহুমুখী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ আনোয়ার হোসেন জানান, পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান উপলক্ষে ১৫টি বাস্কেট, ২০টি ঝাড়ু, ১০০টি করে হ্যান্ড গ্লোভস ও মাস্ক সংগ্রহ করা হয়েছে।
শংকরভাগ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শামিমা নার্গিস বলেন, স্কুলের কাব সদস্যদের সহযোগিতায় আজ পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান সম্পন্ন হয়েছে। এতে করে স্কুলের পরিবেশ আরো সুন্দর হয়েছে। প্রতি বৃহস্পতিবারে এই কার্যক্রম চলবে।
নাটোর সদর উপজেলা নির্বাহী অফিসার জেসমিন আকতার বানু জানান,শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় শুরু হওয়া পরিষ্কার পরিচ্ছন্নতা কার্যক্রমকে গতিশীল রাখতে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের নেতৃত্বে গঠিত একটি মনিটরিং টিম প্রতিষ্ঠানসমূহে নিয়মিত কার্যক্রম তদারক করবে।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top