logo
news image

১৯ ফেব্রুয়ারি নাটোরে বই মেলা শুরু

নিজস্ব প্রতিবেদক, নাটোর।  ।  
শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে আগামী ১৯ ফেব্রুয়ারি (মঙ্গলবার) নাটোরে সপ্তাহব্যাপী বই মেলা শুরু হতে যাচ্ছে। কানাইখালী পুরনো ষ্টেডিয়ামে ভিক্টোরিয়া পাবলিক লাইব্রেরির সহযোগিতায় বই মেলার আয়োজন করবে জেলা প্রশাসন।
প্রতিদিন বেলা তিনটা থেকে মেলা প্রাঙ্গনে সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বিকেল ৫টা থেকে আলোচনা সভা ও নতুন বইয়ের মোড়ক উন্মোচন শেষে সন্ধ্যায় সাংস্কৃতিক সংগঠনের পরিবেশনায় থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান ও নাটক। মেলা প্রাঙ্গনে বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষাসহ স্বাস্থ্য সেবার স্টল পরিচালনা করবে এপেক্স ক্লাব অব নাটোর। এছাড়া জেলা স্বাস্থ্য বিভাগের একটি মেডিকেল টিম স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী বাস্তবায়নসহ সাধারণ চিকিৎসা সেবায় সার্বক্ষণিক দায়িত্ব পালন করবে।
দিবসটি উপলক্ষে শিশু একাডেমিতে সুন্দর হাতের লেখা, চিত্রাংকন ও দেশ গানের প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। শিল্পকলা একাডেমিও দিবসটি উপলক্ষে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করেছে।
২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে প্রভাত ফেরী সহযোগে শহর প্রদক্ষিণ শেষে রাত ১২টা ১ মিনিটে মেলা প্রাঙ্গনের শহীদ মিনারে বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে ভাষা শহীদদের স্মরণে পুষ্প স্তবক অর্পণ করা হবে। সূর্যোদয় থেকে সূর্যাস্ত পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান, অফিস, বাসভবন ও ব্যবসায় প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে। ধর্মীয় প্রতিষ্ঠানে ভাষা শহীদদের জন্যে থাকবে বিশেষ প্রার্থনা।
শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের সকল কর্মসূচী সুষ্ঠুভাবে বাস্তবায়ন করার লক্ষ্যে মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজের সভাপতিত্বে সভায় আয়োজনকে সফল করতে প্রয়োজনীয় দিক নির্দেশনা দেওয়া হয় এবং বিভিন্ন উপ কমিটি গঠন করা হয়।

সাম্প্রতিক মন্তব্য

Top