logo
news image

শাকসু নির্বাচনের দাবি শাবি ছাত্রফ্রন্টের



শাবি প্রতিনিধি:
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় ছাত্র সংসদ (শাকসু) নির্বাচনের দাবিতে বিক্ষোভ-মিছিল ও সমাবেশ করেছে শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।

রবিবার (৩ ফেব্রুয়ারী) বেলা সাড়ে ১২টায় বিক্ষোভ-মিছিলটি বিশ্ববিদ্যালয়ের অর্জুনতলা হতে শুরু হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে যাত্রী ছাউনির সামনে এসে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক নাযিরুল আজিম বিশ্বাসের পরিচালনায় ও আহব্বায়ক প্রসঞ্জিৎ রুদ্রের সভাপতিত্বে বক্তব্য রাখেন ছাত্রফ্রন্টের সদস্য তৌহিদুজ্জামান জুয়েল, মইন উদ্দীন মিয়া ও ইউশা রশীদ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, দীর্ঘ ২২ বছর ধরে অচল রয়েছে শাকসু। এর ফলে সাধারণ শিক্ষার্থীদের অধিকার আদায়ের প্লাটফর্ম অকেজো থাকায় বঞ্চিত হচ্ছি আমরা সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষক সমিতি নির্বাচন, কর্মকর্তা-কর্মচারী নির্বাচন সবকিছু সময়মত অনুষ্ঠিত হলেও শাবি ছাত্র সংসদের নির্বাচন নিয়ে কারও কোন মাথা ব্যাথা নেই। আজ হলগুলো সরকারদলীয় ছাত্র সংগঠনের দখলে। প্রায়ই তাদের অভ্যন্তরীণ কোন্দলে হলগুলো অশান্ত করে রাখে। এমনকি সাধারণ শিক্ষার্থীদের হলে সংযুক্তি থাকলেও শুধুমাত্র রাজনৈতিক পরিচয় না থাকায় হলে উঠতে পারে না। শাকসু থাকলে তখন এমন আর হবে না।

সমাবেশে বক্তারা আরো বলেন, বর্তমানে বিশ্ববিদ্যালয় প্রশাসন অলিখিতভাবে নানারকম নিয়মকানুনের বেড়াজালে শিক্ষার্থীদের আবদ্ধ করে রেখেছে। যেটা মোটেও কাম্য নয়। আমরা শুনেছি বিশ্ববিদ্যালয় প্রশাসন মৌখিকভাবে রোড পেন্টিংসহ বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ডে বাধা দিচ্ছে। এর ফলে ক্যাম্পসে মুক্ত সংস্কৃতি চর্চা সংকুচিত হচ্ছে। অথচ ছাত্র সংসদ থাকলে এসব অনিয়ম বন্ধ হওয়া সম্ভব ছিল।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top