logo
news image

নাটোরে অবৈধ পুকুর খননে ১৬টি ট্রাক্টর জব্দ

নিজস্ব প্রতিবেদক, নাটোর।  ।  
নাটোরে তিন ফসলি জমিতে অবৈধ ভাবে পুকুর খননের সময় দুটি মাটি কাটার এস্কেভেটর মেশিন এবং ১৬টি মাটি বহনের ট্রাক্টর জব্দ করেছে ভ্রাম্যমান আদালত। মঙ্গলবার (২৯ জানুয়ারি) দুপুরে নাটোর সদর উপজেলার হরিশপুর ইউনিয়নের রাজাপুর গ্রামে এই অভিযান পরিচালনা করা হয়।
ইউএনও জেসমিন আক্তার বানু জানান, তাঁর নেতৃত্বে মঙ্গলবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে হরিশপুর ইউনিয়নের রাজাপুর গ্রামে অভিযান পরিচালনা করা হয়। এসময় ওই এলাকার সাত্তার ভুঁইয়া তার ১২বিঘা জমির ওপর পুকুর খনন করছিল। এসময় অভিযান পরিচালনা করে পুকুর খননে ব্যবহৃত দুটি এস্কেভেটর (ভেকু) মেশিন এবং মাটি বহনের জন্য ১৬টি ট্রাক্টর জব্দ করা হয়েছে।
ইউএনও আরো জানান, এরআগেও তিন ফসলি জমিতে পুকুর খননের সময় সহকারী কমিশনার (ভূমি) এসে জমির মালিককে নিষেধ করেছে। কিন্তু তিনি নিষেধ অমান্য করে পুকুর খনন করে চলছিল। তবে অভিযানের সময় তাঁকে পাওয়া যায়নি।
তবে গত বছরের চেয়ে এই বছর পুকুর খনেরন হার কম দাবী করে ইউএনও জেসমিন আক্তার বানু বলেন, আগামী দিনে আর যাতে ফসলি জমিতে কোন পুকুর খনন না হয়, সেজন্য উপজেলা প্রশাসন এবং র‌্যাব যৌথ অভিযান পরিচালনা করবে।
এসময় অভিযানে নাটোর ক্যাম্পের র‌্যাব সদস্য, স্থানীয় ইউপি সদস্য এবং উপজেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top