logo
news image

বড়াইগ্রামে কালভার্ট ভেঙ্গে পাঁচ গ্রামের যোগাযোগ ব্যহত

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম নাটোর
নাটোর বড়াইগ্রামে কালভার্ট ভেঙ্গে যাওয়ায় পাঁচ গ্রামের মানুষের কৃষি জমির পন্য পরিবহনসহ সকল ধরণের যোগাযোগ ব্যহত হচ্ছে। উপজেলার নগর ইউনিয়নের দ্বারিখৈর থেকে নিতাইনগরগামী সড়কে কালভার্ট ভেঙ্গে এঘটনা ঘটেছে।
জামাইদিঘা গ্রামের হাসেম আলী বলেন, মহেসপুর গ্রামের আনসার শাহ, একই গ্রামের করিম হোসেনসহ প্রায় ২০ থেকে ২৫ টি গরু ও মহিষের গাড়ীতে করে ধান, পাট, রসুন ও বিভিন্ন প্রকার কৃষি পন্য আনা নেওয়া করি। আমাদের এই রাস্তার প্রধান বাহন হচ্ছে এই গাড়ী। কিন্তু বেশ কিছুদিন হলো এই রাস্তা দিয়ে আর কোন গাড়ী চলাচল করতে পারছে না। গাড়ী নিয়ে যাওয়ার সময় তার মহিষের পা গর্তের ভিতরে পরে যায়। বাধ্য হয়ে গাড়ী চালান বন্ধ করেছি। এতে কৃষক তার ফসল বাড়ীতে আনতে সমস্যায় পড়ছে। অপরদিকে আয় বন্ধ হয়ে আমরা মানবেতর জীবন যাপন করছি।
কৃষক আবু তাহের বলেন, কালভার্ট ভেঙ্গে যাওয়ায় এই রাস্তাদিয়ে কৃষকদের ফসল বাড়ীতে আনতে বারতি লোকের দরকার হচ্ছে। এমনিতেই ফসলের দাম নেই তার উপর আবার বারতি খরচ।
পাঁচবাড়িয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান বলেন, এই এলাকার কয়েটি গ্রাম এবং বিলের যাতায়াতের একমাত্র পথ এটি। কালভার্ট ভেঙ্গে যাওয়ায় স্কুলের ছেলে মেয়েসহ সব ধরণের চলাচল বাধাগ্রস্থ হচ্ছে।
নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিলুফার ইয়াছমিন ডালু বলেন, এখন বরাদ্দ নেই সামনে বরাদ্দ পেলে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করব।
বড়াইগ্রাই উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার পারভেজ বলেন, বিষয়টি  জানা নেই। তবে পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহন করা হবে।
মআকস

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top