logo
news image

ডাকসু নির্বাচন নিয়ে ঢাবি পরিবেশ পরিষদের বৈঠক সোমবার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা বিশ্ববিদ্যালয়।  ।  
ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচন সামনে রেখে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ পরিষদের সভা ডেকেছে কর্তৃপক্ষ। সভায় পরিবেশ পরিষদে তালিকাভুক্ত ক্রিয়াশীল ছাত্রসংগঠনগুলোর কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার শীর্ষ নেতাদের আমন্ত্রণ জানানো হয়েছে।
আগামী সোমবার (২১ জানুয়ারি) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে উপাচার্য কার্যালয়সংলগ্ন অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চ্যুয়াল ক্লাসরুমে ওই সভা অনুষ্ঠিত হবে। সভার আলোচ্যসূচি হিসেবে উল্লেখ করা হয়েছে, ডাকসু ও হল সংসদের গঠনতন্ত্র সংশোধনী এবং নির্বাচনী আচরণবিধি। এতে সভাপতিত্ব করবেন উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান।
সভার বিষয়ে ক্রিয়াশীল সংগঠনগুলোর শীর্ষ নেতাদের ফোনে অবহিত করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী। এরই মধ্যে আমন্ত্রণপত্র হাতে পেয়েছে ছাত্রলীগ। এখনো আমন্ত্রণপত্র হাতে না পেলেও সভার বিষয়ে তাঁদের অবহিত করা হয়েছে বলে অন্য সংগঠনগুলোর নেতারা জানিয়েছেন।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর স্বাক্ষরিত আমন্ত্রণপত্রে বলা হয়েছে, ‘সার্বিক বিষয় বিবেচনায় শুধু ক্রিয়াশীল ছাত্রসংগঠনের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকবৃন্দ সভায় যোগদানের জন্য আমন্ত্রিত।’
প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী বলেন, ‘ডাকসু নির্বাচনের ধারাবাহিক প্রক্রিয়ার অংশ হিসেবে এই সভা ডাকা হয়েছে। পরিবেশ পরিষদে তালিকাভুক্ত সব সংগঠনকে সভায় আমন্ত্রণ জানানো হয়েছে।’
ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিবেশ পরিষদের সর্বশেষ সভা হয় গত বছরের ১৮ সেপ্টেম্বর। সভা শেষে ডাকসু নির্বাচন এ বছরের মার্চে হতে পারে বলে আভাস দিয়েছিলেন উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top