logo
news image

ছুটির দিনে জমজমাট বাণিজ্য মেলা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা।  ।  
ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় শুক্রবার (১৮ জানুয়ারি) ছিল ক্রেতা-দর্শনার্থীর উপচে পড়া ভিড়।
ছুটির দিনে রাজধানীর শেরে-ই-বাংলা নগরে অবস্থিত গত ৯ জানুয়ারি শুরু হওয়া ২৪তম আন্তর্জাতিক এই বাণিজ্য মেলায় নারী, শিশু, তরুণ-তরুণীসহ ক্রেতা-দর্শনার্থীদের এবং সর্বস্তরের মানুষের উপস্থিতিতে মেলায় কেনাকাটাও ছিল বেশ।
ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় আসা দর্শনার্থীরা জানান, সবধরনের প্যাভিলিয়ন, স্টল, রেস্টুরেন্টেই রয়েছে তরুণ-তরুণী,শিশু কিশোরসহ সব বয়সী দর্শনার্থীদের ভিড় পড়েছে। মেলা গেইট থেকে শুরু করে তার আশপাশ এলাকায় কঠোর নিরাপত্তা বলয় গড়ে তুলেছে আইনশৃংখলা বাহিনী। পুলিশসহ অন্যান্য আইনশৃংখলাবাহিনীর সদস্যরা মেলা প্রাঙ্গণে মোতায়েন রয়েছেন।
চলতি বছরে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় বাংলাদেশ ছাড়াও ২৫টি দেশের মোট ৫২টি প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে। দেশগুলো হলো- ভারত, পাকিস্তান, হংকং, সিঙ্গাপুর, মরিশাস, দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, নেপাল, চীন, মালয়েশিয়া, ভিয়েতনাম, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, দক্ষিণ আফ্রিকা, জার্মানি, সুইজারল্যান্ড, অস্ট্রেলিয়া ইরান, তুরস্ক, শ্রীলঙ্কা, মালদ্বীপ ও জাপান।
রাজধানী উত্তরার বাসিন্দা ও কলেজ ছাত্র শহিদুল ইসলাম শিশির জানান, শুক্রবার ছুটির দিন হওয়ায় পরিবারের সাথে কেনাকাটা করতে মেলায় আসেন। দর্শনার্থীর সংখ্যা বেশি ও বেচাকেনাও বেশ ভাল দেখছি।
রাজধানীর মিরপুর এলাকার বাসিন্দা মো. সাদিয়া আফরিন জানান, শুক্রবারে ছুটি পেয়েছি। সে কারণে পরিবারের সবাইকে সাথে নিয়ে মেলায় ঘুরতে এসেছি। মেলা থেকে প্রয়োজনীয় জিনিসপত্র কিনেছি।
মিস্টার নুডলস প্যাভিলিয়নের কর্মচারী মনিষা জানান, সকাল ১০টার পর থেকে দুপুর ২টা পর্যন্ত মেলা প্রাঙ্গণে সব বয়সী দর্শনার্থী ও ক্রেতাদের ভিড় ছিল। অন্যান্য দিনের তুলনায় আমাদের বেচাকেনাও আজ ভালো হচ্ছে।
মেলা আয়োজক কমিটি জানায়, ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় এবার প্যাভিলিয়ন, মিনি-প্যাভিলিয়ন, রেস্তোরাঁ ও স্টলের মোট সংখ্যা ৬০৫টি। এর মধ্যে প্যাভিলিয়ন ১১০টি, মিনি-প্যাভিলিয়ন ৮৩টি ও রেস্তোরাঁসহ অন্যান্য স্টল রয়েছে ৪১২টি। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত খোলা থাকছে। প্রবেশে টিকিটের মূল্য ৩০ টাকা এবং অপ্রাপ্ত বয়স্কদের জন্য ২০ টাকা। এবছর অনলাইনেও মেলার টিকিট পাওয়া যাচ্ছে।

সাম্প্রতিক মন্তব্য

Top