logo
news image

বাগাতিপাড়ায় কর্তব্যে অবহেলার অভিযোগে তিন পুলিশকে প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়া (নাটোর)।  ।  
নাটোরের বাগাতিপাড়ায় থানা হাজতে মহসিন (২৮) নামে এক আসামীর মৃত্যুর ঘটনায় কর্তব্যে অবহেলার অভিযোগে ঘটনার সময়ের ডিউটি অফিসারসহ তিন পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করে পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়েছে। তারা হলেন, ডিউটি অফিসার এএসআই গোলাম রব্বানী, পুলিশ কনস্টেবল আনোয়ার হোসেন এবং এবাদুর রহমান।
বাগাতিপাড়া মডেল থানার ওসি সিরাজুল ইসলাম জানান, থানা হাজতে আসামীর আত্মহত্যার ঘটনায় ওই সময়ের ডিউটি অফিসারসহ দুই সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এরপর ঘটনার দিন রাতেই তাদের থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে ক্লোজ করা হয়। এছাড়াও নিহতের লাশ মঙ্গলবার রাতে ময়না তদন্তের জন্য নাটোর আধুনিক হাসপাতালে পাঠানো হয়েছিল। পরদিন বুধবার (১৬ জানুয়ারি) সকালে ময়না তদন্তের পর দুপুরে পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।
নিহতের পরিবার সূত্রে জানা যায়, পুলিশের কাছ থেকে লাশ পাওয়ার পর বেলা সাড়ে চারটায় জানাজা শেষে সামাজিক গোরস্থানে মহসিনের লাশ দাফন সম্পন্ন করা হয়।
এর আগে ওই ঘটনা তদন্তে অতিরিক্ত পুলিশ সুপার আকরামুল হোসেনকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
এ ব্যাপারে বাংলাদেশ মানবাধিকার কমিশনের বাগাতিপাড়া উপজেলা শাখার সভাপতি এ্যাডভোকেট সোহেল রানা বলেন, থানা হাজতে আসামীর এ ধরনের মৃত্যু অনাকাংখিত। এ বিষয়ে তিনি উদ্বিগ্ন বলেও জানান।
প্রসঙ্গত, তিনটি হত্যা মামলার আসামী মহসিনকে সোমবার রাতে টাঙ্গাইলের ভাড়া বাসা থেকে বাগাতিপাড়া মডেল থানা পুলিশ আটক করে। মঙ্গলবার সকাল ৯টার দিকে বাগাতিপাড়া থানায় এনে তাকে থানা হাজতে রাখা হয়। এরপর পৌনে ১২ টার দিকে হাজতের ভেতরে ভেনটিলেটরের গ্রীলের সাথে কম্বল ছিঁড়ে বানানো রশিতে ঝুলন্ত অবস্থা তাকে দেখতে পায় পুলিশ। পুলিশের দাবি মহসিন আত্মহত্যা করেছে।

সাম্প্রতিক মন্তব্য

Top