logo
news image

ঈশ্বরদীতে শিল্প ও বণিক সমিতির সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী (পাবনা)।  ।  
ঈশ্বরদী শিল্প ও বণিক সমিতির সভাপতি শফিকুল ইসলাম বাচ্চুকে চাঁদাবাজ আখ্যায়িত করে স্থানীয়সহ কয়েকটি পত্রিকায় ও বিভিন্ন অনলাইন পোর্টালে প্রকাশিত সংবাদের প্রতিবাদে বণিক সমিতির কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (১০ জানুয়ারি) রাতে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে প্রকাশিত সংবাদ মিথ্যা ও উদ্দেশ্য প্রণোদিত দাবি করে লিখিত বক্তব্য উপস্থাপন করেন, সমিতির সহ-সভাপতি ইউনুস আলী মিন্টু। লিখিত বক্তব্যে তিনি বলেন, একটি কুচক্রি মহল শিল্প ও বণিক সমিতির সভাপতির কর্মদক্ষতা, সততা ও জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে কল্পনা প্রসূতভাবে মিথ্যা অভিযোগ এনে ফলাওভাবে এই মিথ্যা সংবাদ পরিবেশন করেছেন। গত ৯ জানুয়ারি ঈশ্বরদী বাজারের ১নং গেটের সামনে মানববন্ধনের নামে গুটিকয়েক মানুষকে নিয়ে চাঁদাবাজীর কথা উল্লেখ করে বক্তব্য উপস্থাপন করা হয়। সেখানে কোন সাধারণ ব্যবসায়ীর অংশগ্রহণ ছিল না। অথচ পত্রিকায় ‘ফুসে উঠেছে ব্যবসায়ীরা’ লেখা হয়েছে, যা নিন্দনীয় ও দুঃখজনক বলে তিনি জানিয়েছেন।
মিষ্টির ব্যবসায়ী তাপস সাহার নিকট চাঁদা দাবী, সম্প্রদায় তুলে গালিগালাজ এবং চাঁদা না দেয়ায় প্রাণনাশের হুমকি প্রদানের বিষয়ে সাংবাদিকরা প্রশ্ন করলে এই অভিযোগ অস্বীকার করে সভাপতি শফিকুল ইসলাম বাচ্চু বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে প্রায় ৪০ বছর ধরে ব্যবসা এবং ২৪ বছর বণিক সমিতিতে নেতৃত্ব দিচ্ছি। বাজারের প্রধান ফটকের গলিতে তাপস সাহা’র আগুনের  চুলা অপসারন করতে বলায় দুঃখজনকভাবে তাপস সাহা ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করে সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্ট করার অপচেষ্টা চালিয়েছে বলে তিনি জানান।
সংবাদ সম্মেলনে শিল্প ও বণিক সমিতির নির্বাহী সদস্য কে এম আবুল বাসার, জাহাঙ্গীর হোসেন মুকুল,  সিরাজুল ইসলাম কহিনুর, আব্দুল আওয়াল পলাশ, আব্দুল আজিজ, সাঈদ হাসান সেলিম, আবুল কালাম আজাদ ও মোঃ শরীফ উদ্দিন, ব্যবসায়ী রবিউস নবী ও ইমরান হোসেনসহ বাজারের ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ৯ই জানুয়ারী ব্যবসায়ীদের নিকট চাঁদাবাজীর অভিযোগে বাজারের ১ নং গেটের সামনে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, পূজা উদযাপন পরিষদের উপজেলা সভাপতি সুনিল চক্রবর্তি, পৌর সভাপতি বাবু পান্ডে, সাধারণ সম্পাদক তাহস সাহা , মিলন কর্মকার, দয়াল চন্দ্র ঘোষ। এসময় বক্তারা চাঁদাবাজীতে কোন ব্যক্তি বিশেষের নাম উল্লেখ না করলেও সভাপতি শফিকুল ইসলাম বাচ্চুর নাম করে সংবাদ প্রকাশিত হয়।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top