logo
news image

সরকারের প্রতি আস্থা রাখুন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা।  ।  
শ্রম সচিব আফরোজা খান গার্মেন্টস শ্রমিকদের উদ্দেশ্যে বলেছেন সরকারের প্রতি আস্থা রাখুন, কাজে যোগ দিন। ঘোষিত মজুরী কাঠামো পর্যবেক্ষনে দেখা যায় ৩,৪ ও ৫ নম্বর ধাপে আশানুরূপ মজুরী বৃদ্ধি পায়নি। কার্যকরি কমিটি গঠন করা হয়েছে। খুব দ্রæত এর সমাধান করা হবে।
তিনি বৃহস্পতিবার (১০ জানুয়ারি) গার্মেন্টস শ্রমিকদের জন্য ঘোষিত মজুরী কাঠামোর সমন্ময়ের নিমিত্তে গঠিত কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে শ্রমিকদের উদ্দেশ্যে এ কথা বলেন।
শ্রম সচিব বলেন, গার্মেন্টস শ্রমিকদের যে কোন সমস্যার অভিযোগ গ্রহনের জন্য কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের হট লাইন ২৪ ঘন্টা খোলা থাকবে। তিনি বলেন অর্থনীতির মূল ভিত্তি গার্মেন্টস শিল্পকে রক্ষার জন্য মালিক-শ্রমিক সবাইকে একসাথে কাজ করতে হবে। দেশের এ গুরুত্বপূর্ণ শিল্পকে অস্থিতিশীল করার চক্রান্ত থাকতে পারে। এ বিষয়ে সকলকে সজাগ থাকতে হবে।
বৈঠকে সংসদ সদস্য সালাম মুর্শিদী, বিজিএমইএ এর সভাপতি মোঃ সিদ্দিকুর রহমান, এফবিসিসিআই এর সভাপতি মোঃ সফিউল ইসলাম মহিউদ্দিন, সাবেক বিজিএমইএ এর প্রাক্তন সভাপতি আতিকুল ইসলাম, মোহাম্মদী গ্রæপের এমডি রুবানা হক, জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টু, জাতীয় শ্রমিক লীগের মহিলা বিষয়ক সম্পাদক বেগম শামছুন্নাহার ভূইয়া, জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন এর সভাপতি আমিরুল হক আমিন, ইন্ড্রাস্ট্রিয়াল বাংলাদেশ কাউন্সিল এর মহাসচিব সালাউদ্দিন স্বপন এবং শ্রমিক নেতা সিরাজুল ইসলাম রনি, বাবুল আক্তার, নাজমাসহ মালিক-শ্রমিক নেতৃবৃন্দ বৈঠকে অংগ্রহন করেন।

সাম্প্রতিক মন্তব্য

Top