logo
news image

মেধাতালিকা অনুযায়ীই শিক্ষক নিয়োগ

প্রাপ্তি প্রসঙ্গ ডেস্ক।  ।  
সম্পূর্ণ স্বয়ংক্রিয় পদ্ধতিতে মেধাতালিকা অনুযায়ী বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগ করা হবে। এ ব্যাপারে প্রভাব বিস্তার ও অনিয়মের কোনো সুযোগ নেই।
তাই অহেতুক তদবির না করতে নিয়োগপ্রত্যাশীদের আহ্বান জানিয়েছেন বেসরকারি শিক্ষক নিয়োগ ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান ড. এসএম আশফাক হুসেন।
রোববার (৬ জানুয়ারি) ‘নিয়োগ প্রার্থীদের প্রতি অনুরোধ’ শিরোনামে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানিয়ে ড. হুসেন বলেন, নিয়োগপ্রত্যাশীরা আবেদনের শেষদিন থেকেই বিভিন্ন প্রভাবশালী ব্যক্তির মাধ্যমে প্রভাবিত করার চেষ্টা করছেন। কিন্তু নিয়োগের সুপারিশ প্রণয়নের কার্যক্রমটি সম্পূর্ণ স্বচ্ছ এবং মনুষ্য প্রভাবমুক্ত কম্পিউটারচালিত স্বয়ংক্রিয় প্রক্রিয়া।
যেখানে মানুষ চাইলেও কোনো প্রভাব বিস্তার করতে পারবেন না। মেধাতালিকাক্রমে নিয়োগের সুপারিশ করা হবে এবং তা প্রার্থীরা নিজে দেখতে পারবেন। তাই এখানে অনিয়মের কোনো সুযোগ নেই। বিজ্ঞপ্তিতে সবশেষে ‘প্লিজ হেল্প আস টু হেল্প ইউ’ উল্লেখ করে আরও বলা হয়, নিয়োগে সামান্যতম অনিয়মের সুযোগ নেই। কেবল যোগ্যতমরা নিয়োগের সুপারিশ পাবেন, আমরা তার প্রতিশ্রুতি দিচ্ছি।
তদবির নিয়োগের কাজকে বিলম্বিত করবে, কিন্তু প্রভাবিত করতে পারবে না। তাই ফল দ্রুততম সময়ে প্রকাশের নিমিত্তে কর্মকর্তাদের সহযোগিতা করার আহ্বান জানিয়েছে এনটিআরসিএ।
উল্লেখ্য, প্রায় ২ বছর পর সারা দেশের বেসরকারি স্কুল, কলেজ ও মাদ্রাসায় প্রায় ৪০ হাজার শূন্যপদে নিয়োগের লক্ষ্যে সার্কুলার জারি করা হয়। প্রায় ৩১ লাখ প্রার্থী আবেদন করেছেন। তাদের কেউ পছন্দের জায়গায় নিয়োগ চান, কেউবা চান যে কোনো স্থানে যে কোনো মূল্যে নিয়োগ। এমন নানা প্রত্যাশা থেকে বর্তমানে তদবির প্রক্রিয়া মহাসমারোহে এগিয়ে চলছে।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top