logo
news image

ঈশ্বরদী ইক্ষু গবেষণা উচ্চ বিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক, ঈশ্বরদী (পাবনা)।  ।  
সুশৃংখল ব্যবস্থাপনায় পাবনার ঈশ্বরদী ইক্ষু গবেষণা উচ্চ বিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ও একই দিনে ফলাফল প্রকাশ করা হয়েছে। শুক্রবার (৪ জানুয়ারি) সকালে বিদ্যালয়ে দেড় ঘন্টার ভর্তি পরীক্ষা গ্রহন করা হয়। স্বচ্ছতার সাথে ভর্তি পরীক্ষা গ্রহন ও ফলাফল প্রকাশের জন্য এবারে শিক্ষক ছাড়াও গবেষণা প্রতিষ্ঠানের কর্মকর্তাদের দায়িত্ব পালন করতে দেখা যায়। ছুটির দিনেও এখানে কর্মরত প্রায় সকল বিজ্ঞানী ও কর্মকর্তারা এবারে সকাল হতে সন্ধ্যা পর্যন্ত দায়িত্ব পালন করেন। ভর্তিতে যাতে কোন অনিয়ম এবং স্বজনপ্রীতি না হয় এজন্যই এই ব্যবস্থাপনা বলে উর্দ্ধতন কর্তৃপক্ষ জানিয়েছে।
 ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হাসানুজ্জামান জানান, এবারে ষষ্ঠ শ্রেণীতে ভর্তির জন্য ৩২০ জন শিক্ষার্থী আবেদন করলেও ৩১৮ জন ভর্তি পরীক্ষায় অংশগ্রহন করে। পরীক্ষা গ্রহনের পর প্রতি খাতায় কোড নম্বর বসিয়ে বিষযওয়ারী ধারাবাহিক ভাবে মূল্যায়ন করা হয়। মূল্যায়ন শেষে কোড অনুযায়ী মেধা তালিকা তৈরী করে ফলাফল তৈরী হয়। মোট ৪৪ জনকে ভর্তির জন্য নির্বাচিত করা হয়েছে তিনি জানিয়েছেন। ভর্তি পরীক্ষায় তাহসিন বাতেন সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম স্থান অধিকার করেছে। খোঁজ নিযে জানা যায়, তাহসিন বাতেন সবুজ কুঁড়ি কিন্ডার গার্টেনের ‘ফস্ট বয়’ ছিল। পিএসসি পরীক্ষায় সে কৃতিত্বের সাথে ৫৭৮ নম্বর পেযেছে।
সুগারক্রপের মহাপরিচালক ড. আমজাদ হোসেন এ প্রসংগে বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্নীতিমুক্ত দেশ গড়ার প্রত্যয়ে বিপুল ভোটে নির্বাচিত হয়ে আবারো সরকার গঠন করছেন। তাই আমরাও বছরের শুরুতেই সেই নীতি অনুসরণ করে ভর্তি পরীক্ষা যাতে কোন কারণে প্রশ্নবিদ্ধ না হয় সেজন্য সর্বোচ্চ প্রচেষ্টা করেছি। আগামীতে সকল ক্ষেত্রে এই প্রতিষ্ঠানকে দুর্নীতিমুক্ত রেখে প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করবেন বলে তিনি দৃঢ় প্রত্যয় ব্যক্ত বরেন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top