logo
news image

শেখ হাসিনাকে বিশ্বনেতাদের অভিনন্দন

প্রাপ্তি প্রসঙ্গ ডেস্ক।  ।  
৩০ ডিসেম্বর অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের পর চীন, ভারতসহ বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। সোমবার (৩১ ডিসেম্বর) সকালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোনে অভিনন্দন জানান। দ্বিপক্ষীয় সম্পর্ক আরো শক্তিশালী হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।
মোদির পরপরই ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এক টুইট বার্তায় শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়ে লেখেন, ‘বাংলাদেশের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয়ের জন্য শেখ হাসিনাকে আন্তরিক শুভেচ্ছা।’
অন্যদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টুইটারে অভিনন্দন জানিয়েছেন ভারতের ক্ষমতাসীন দল বিজেপির সাধারণ সম্পাদক রাম মাধব। টুইটারে তিনি লিখেছেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও তার দলকে বড় জয়ের জন্য আন্তরিক অভিনন্দন। এ জয় আঞ্চলিক শান্তি ও বাংলাদেশের উন্নতির জয়। তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন শেখ হাসিনা।’
এদিকে, ভুটানের রাজা জিগমে খেসার নামগিয়েল ওয়াংচুক নির্বাচনে বিজয়ের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন। এছাড়া, চীনের রাষ্ট্রদূত ঝাং জু ক্রিস্টালের তৈরি একটি নৌকা নিয়ে সকালে গণভবনে যান। এছাড়া, নেপালের প্রধানমন্ত্রী খাড়কা প্রসাদ অলি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফোন করবেন বলে জানা গেছে।
অন্যদিকে, পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বাংলাদেশের নির্বাচন পরিস্থিতি নিয়ে একটি রিপোর্ট তৈরি করে বিভিন্ন দেশে কর্মরত বাংলাদেশের রাষ্ট্রদূতদের কাছে পাঠানো হয়েছে, যেন তারা বিভিন্ন দেশের সরকারকে বাংলাদেশের নির্বাচন পরিস্থিতি সম্পর্কে জানাতে পারেন।

সাম্প্রতিক মন্তব্য