logo
news image

কেমন যাবে ২০১৯

কাওসার আহমেদ চৌধুরী।  ।  
নিজের ভাগ্য নিজেই নিয়ন্ত্রণ করা যায় শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা ফেট বা নিয়তি। কোন রাশির জাতকের জন্য ২০১৯ সাল কেমন যাবে—রাশিচক্রে ‘নিউমারলজি’ বা ‘সংখ্যা-জ্যোতিষ’ পদ্ধতি প্রয়োগ করে জানাচ্ছেন কাওসার আহমেদ চৌধুরী।  
২০১৮ পার হয়ে ২০১৯ সমাগত। এই সময়ে আমরা থাকব ২ + ০ + ১ + ৯ = ৩-এর ঘরে। সংখ্যা ৩-কে একটি আধ্যাত্মিক সংখ্যা হিসেবে ধরা হয়। সেই অর্থে এটি একটি পবিত্রতা, সততা ও নিশ্চয়তার প্রতীক। কাজেই আমরা ধরে নিতে পারি, ২০১৯ আমাদের জন্য একটি শুভ বর্ষ হতে যাচ্ছে। এখন আসা যাক রাশিভিত্তিক বিচারে।

মেষ ২১ মার্চ-২০ এপ্রিল। ভর # ৬
মেষ এখন সর্বমোট ৬ + ৩ = ৯–এর ঘরে। এ বছর তাঁর মধ্যে একটা শক্তির জাগরণ ঘটবে। সমস্ত বাধা অতিক্রম করে তিনি সামনে এগিয়ে যাবেন। তাঁর ব্যক্তিগত পরিকল্পনাগুলো এ সময়ে তিনি বাস্তবায়ন করতে পারবেন। শত্রুকে বন্ধুতে পরিণত করার জন্য এটাই তাঁর সুবর্ণ সুযোগ। আলোচ্য বছরে তাঁর আর্থিক অবস্থা থাকবে সুদৃঢ়। নেতৃত্বের আসনে থেকে তিনি মানুষের ভালোবাসা এবং আনুগত্য লাভ করবেন। এসব কারণে তাঁর মনোবল সব সময় দৃঢ় রাখা উচিত। কোনো অবস্থায়ই ভেঙে পড়লে চলবে না। আমরা সারা বছর তাঁর সাফল্য কামনা করি।

বৃষ ২১ এপ্রিল-২১ মে। ভর # ১
আলোচ্য বর্ষে বৃষ থাকবেন ৩ + ১ = ৪–এর ঘরে। ৪ আর্থিক সচ্ছলতার প্রতীক। কাজেই এই সময়টায় বৃষ প্রধানত আর্থিক সচ্ছলতা ভোগ করবেন। নেতৃত্ব অবস্থায়ও তিনি থাকবেন উজ্জ্বল। ব্যবসা-বাণিজ্য খুব ভালো হবে। পারিবারিক সম্পর্কের ক্ষেত্রে ভারসাম্য বজায় থাকবে। পুরোনো কোনো ভুল–বোঝাবুঝি থেকে থাকলে তার অবসান ঘটবে। এ সময়ে তাঁর সামাজিক জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতা বৃদ্ধি পাবে। সমাজকল্যাণমূলক কাজে অগ্রগতি আসবে। ভ্রমণ হওয়া সম্ভব। প্রাসঙ্গিক ক্ষেত্রে বিয়ের যোগ দেখা যায়। সব মিলিয়ে এটি হবে তাঁর একটি চমৎকার বছর।

মিথুন ২২ মে-২১ জুন। ভর # ৬
আলোচ্য বছরে মিথুন থাকবেন ৩ + ৬ = ৯–এর ঘরে। এ সময়ে তাঁর মধ্যে নতুন শক্তির উন্মেষ ঘটবে। পুরোনো জড়তা ঝেড়ে ফেলে তিনি নতুনভাবে জেগে উঠবেন। মোট কথা, মিথুনের ভেতরে এবং বাইরে পরিবর্তন আসবে। মিথুন নিজের চেয়ে অন্যের উপকারের দিকে বেশি দৃষ্টি দেবেন। তিনি চেষ্টা করবেন নিজে আনন্দে থাকতে এবং অন্যকে আনন্দে রাখতে। আনন্দের অভিসারী হয়ে তিনি বছর কাটাবেন। কোনো ব্যর্থতার গ্লানি তাঁকে স্পর্শ করতে পারবে না। শুভ হোক তাঁর নতুন বছর!

কর্কট ২২ জুন-২২ জুলাই। ভর # ২
আলোচ্য বছরে কর্কট থাকবেন ৩ + ২ = ৫–এর ঘরে। ৫ একটি শক্তিশালী সংখ্যা। ২০১৯ সালে কর্কট প্রতারণাকে এড়িয়ে চলতে পারবেন। তাঁর নেতৃত্বগুণ বিকশিত হবে, মন থেকে বিষণ্নতা অপসারিত হবে। অর্থ, স্বাস্থ্য ও অন্যান্য দিক মিলিয়ে তিনি ভালো অবস্থানে থাকবেন। তবে মাঝেমধ্যেই তাঁর মন কিছুটা নেতিয়ে পড়তে পারে। এ সময় তাঁকে ভেঙে পড়লে চলবে না। মনে রাখতে হবে, ‘ভালো আছি’ এই কথাটা জপ করতে থাকলে মানুষের দেহ–মন ভালো হয়ে যায়। আপনি এই পরীক্ষাটা করে দেখুন। আপনার লাভ ছাড়া ক্ষতি হবে না।

সিংহ ২৩ জুলাই-২৩ আগস্ট। ভর # ১
আলোচ্য বছরে সিংহ থাকবেন ৩ +১ = ৪–এর ঘরে। সিংহের বসে থাকা আর উঠে দাঁড়ানোর মধ্যে তেমন কোনো পার্থক্য নেই। সিংহ শক্তিশালী রাশিগুলোর অন্যতম। রাশির শক্তি নির্দেশ করতে সব সময়ই সিংহের উদাহরণ টানা হয়। ২০১৯ সালে সিংহ একটা উত্থানের সময়ের মধ্যে আসবেন। পুরোনো জাগরণগুলোর চেয়ে এটা হবে ভিন্ন। তাঁর নেতৃত্ব ও সৃজনশীলতা একটা শীর্ষবিন্দুতে পৌঁছাবে। খ্যাতি ও জনপ্রিয়তা চারদিকে ছড়িয়ে পড়বে। এ সময় সিংহ অন্য অনেককে অনুপ্রাণিত করতে পারবেন। সিংহের উচিত হবে অন্যের কথা ভেবে হলেও নিজের মনকে অটল রাখা। সিংহের জয়যাত্রা অব্যাহত থাকুক।

কন্যা ২৪ আগস্ট-২৩ সেপ্টেম্বর। ভর # ২
আলোচ্য বছরে কন্যা থাকবেন ৩ +২ = ৫–এর ঘরে। ২০১৯ সালে কন্যা উজ্জ্বল নক্ষত্রের মতো জ্বলে উঠবেন। তাঁর প্রতিভা ও সৃজনশীলতা অন্য অনেককে ছাড়িয়ে যাবে। এ সময় অনেক কন্যার ক্যারিয়ার পরিবর্তন হতে পারে। এই পরিবর্তন তাঁকে আরও উন্নতি এনে দেবে। এ সময় তাঁর উচিত আপনজনের কাছে থাকা। আপনজনকে শক্তি দেওয়া একটা বড় কাজ। এই কাজের দিকে তাঁকে মনোযোগী হতে হবে। আর্থিক দিক দিয়ে কন্যা সচ্ছল থাকবেন। তেমন কোনো অর্থকষ্টে তাঁকে পড়তে হবে না। আমরা কন্যার শুভ চাই।

তুলা ২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর। ভর # ২
আলোচ্য বছরে তুলা থাকবেন ৩ + ২ = ৫–এর ঘরে। ২০১৯ তুলার জন্য একটি শুভ বছর। এ সময় তিনি নতুন সাফল্যের মুখ দেখবেন। নতুন নতুন কর্মকাণ্ড নিয়ে তাঁকে ব্যস্ত থাকতে হবে। স্বাস্থ্যের যত্ন নেওয়া এ সময় খুবই প্রয়োজন। যথেষ্ট বিশ্রামের দিকে তাঁকে নজর রাখতে হবে। আনন্দে অবিচল থাকতে হবে। তিনি সচল থাকবেন, সামনে অগ্রসর হবেন, এটাই আমার ভবিষ্যদ্বাণী।

বৃশ্চিক ২৪ অক্টোবর-২২ নভেম্বর। ভর # ২
আলোচ্য বছরে বৃশ্চিক থাকবেন ৩ + ২ = ৫–এর ঘরে। ২০১৯ সালে বৃশ্চিক জাতক-জাতিকার কাঁধে নতুন দায়িত্ব আসবে। তাঁর ভেতরের শক্তি তাঁকে এই দায়িত্ব পালনের সামর্থ্য এনে দেবে। মনের শক্তি যে মানুষের সামনে চলার শক্তি—এর একটা প্রমাণ পাওয়া যাবে। ভঙ্গুরতা থেকে মনকে রক্ষা করুন। ভালোভাবে বাঁচুন। যাঁরা আপনার ওপর নির্ভরশীল তাঁদের কথা মনে রাখুন। জয় হোক আপনার!

ধনু ২৩ নভেম্বর-২১ ডিসেম্বর। ভর # ৯
আলোচ্য বছরে ধনু থাকবেন ৩ + ৯ = ৩–এর ঘরে। ২০১৯ ধনুর জন্য একটি উল্লেখযোগ্য বছর হিসেবে চিহ্নিত হবে। এ বছর তিনি বেশ কিছু বড় বড় প্রকল্প বাস্তবায়ন করতে পারবেন। তাঁর আর্থিক অবস্থা হবে সন্তোষজনক। নেতৃত্ব ও জনপ্রিয়তায় তিনি তাঁর রাশিগত গুণের সমান হয়ে উঠবেন। নিন্দায় ও প্রশংসায় তাঁকে সমান নিরাসক্ত থাকতে হবে। আবেগ নিয়ন্ত্রণে রাখতে হবে। এভাবে চললে তাঁর বার্ষিক সাফল্যকে কেউ আটকে রাখতে পারবে না। আমরা ধনুর সার্বিক জয়যাত্রা কামনা করি।

মকর ২২ ডিসেম্বর-২০ জানুয়ারি। ভর # ৩
আলোচ্য বছরে মকর থাকবেন ৩ + ৩ = ৬–এর ঘরে। ২০১৯ সালে মকরকে অনেক মধ্যস্থতায় অংশগ্রহণ করতে হবে। এসব কাজে তিনি মানুষের প্রশংসা কুড়াবেন। তাঁর ন্যায়নীতি সবাইকে মুগ্ধ করবে। ভালোবাসা ও পক্ষপাতহীনতা দিয়ে নিজেকে তিনি উচ্চ আসনে প্রতিষ্ঠিত করবেন। এ বছর তাঁর অনেক ভ্রমণ হবে। বন্ধুবান্ধবের সংখ্যা বাড়বে। তাঁর দৈহিক ও মানসিক স্বাস্থ্য থাকবে সন্তোষজনক।

কুম্ভ ২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি। ভর # ৯
আলোচ্য বছরে কুম্ভ থাকবেন ৩ + ৯ = ৩–এর ঘরে। ২০১৯ কুম্ভ জাতক-জাতিকার জন্য অত্যন্ত শুভ একটি বছর হবে। এ সময় তাঁর আর্থিক অবস্থা থাকবে সচ্ছল। তাঁর ওপর অন্যদের যে দায়দায়িত্ব—সেগুলো তিনি নিখুঁতভাবে সম্পন্ন করতে পারবেন। দেশের ভেতরে এবং বাইরে ভ্রমণ হবে, গ্রহণযোগ্যতা বাড়বে। কুম্ভ জাতক–জাতিকার প্রতি আহ্বান, তাঁরা যেন নিজের শক্তির ওপর আস্থা রাখেন। পিছু তাকাতে পারেন, কিন্তু পেছনের দিকে যাবেন না। শুভ হোক!

মীন ১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ। ভর # ৩
আলোচ্য বছরে মীন থাকবেন ৩ + ৩ = ৬–এর ঘরে। ২০১৯ সালটি মীনের জন্য হবে ভারসাম্য রক্ষার বছর। এ বছর তাঁর কাজকর্ম, চলাফেরায় সব সময় একটা সামঞ্জস্য বজায় থাকবে। দু–চারজন লোকে তাঁদের নিন্দা করতে পারে, তাতে মর্মাহত হওয়ার কিছু নেই। কেননা, অন্য অনেকেই তাঁদের প্রশংসা করবে। মীন সমাজে একটা শুভ্রতা ও সুরুচির প্রতীক। অনেকেই মীনকে অনুসরণ করে। তাঁদের এই কথা মনে রেখে নিজেকে পরিচ্ছন্ন পথে পরিচালিত করতে হবে। মীনের প্রতি আমাদের শুভ কামনা রইল।-সূত্র: প্রথম আলো

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top