logo
news image

৩৫ এ নিবন্ধন হবে কিন্তু চাকরি পাবে না

নিজস্ব প্রতিবদেক, লালপুর (নাটোর)।  ।  
বুধবার (২৬ ডিসেম্বর) ছিল পঞ্চদশ বেসরকারী শিক্ষক নিবন্ধন পরীক্ষার আবেদনের শেষ দিন। এ কারনে কম্পিউটার অনলাইন সার্ভিস প্রদানকারী বিভিন্ন দোকানগুলোতে ছিল উপচে পড়া ভীড়। এ রকম একটি দোকানে গিয়ে জানা গেল প্রার্থীদের বয়স ৩৫ উত্তীর্ণ হলেও তারা আবেদন করতে পারছেন।
অন্যদিকে নিবন্ধন কর্তৃপক্ষ আগামী ২ জানুয়ারী পর্যন্ত বেসরকারী বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শূন্য পদে নিয়োগ প্রদানের লক্ষে একটি বিজ্ঞপ্তি প্রদান করেছে। যেখানে বয়সের শর্ত দেওয়া হয়েছে সর্বোচ্চ ৩৫।
নাম প্রকাশে অনিচ্ছুক নবম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় সেক্রেটারিয়েল সায়েন্স বিষয়ে নিবন্ধিত একজন শিক্ষক প্রার্থী বুধবার প্রভাষক হিসেবে আবেদন করতে এসে জানতে পারেন তার বয়স ৩৫ উত্তীর্ণ হওয়ায় তিনি আবেদন করতে পারবেন না। তিনি জানান ২০১৩ সালে নিবন্ধন পরীক্ষার ফলাফল প্রকাশের মাত্র এক সপ্তাহের মধ্যে শিক্ষা মন্ত্রনালয় পরিপত্র জারী করে বিষয়টির নিয়োগ বন্ধ করে দেয়। দীর্ঘ পাঁচ বছর বন্ধ রেখে এবছর বিষয়টির শুন্য পদে আবেদনের সুযোগ দিলেও বয়স শর্তের জালে পড়লাম। তিনি বিষয়টির সূরাহা করতে শিক্ষা মন্ত্রনালয়সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন। এমনকি শিক্ষক প্রার্থীদের জন্য জারীকৃত বিজ্ঞপ্তিতেও এসংক্রান্ত কোন নির্দেশনা দেওয়া হয়নি।
এ ব্যাপারে জানতে বেসরকারী শিক্ষক নিবন্ধন কর্তৃপক্ষের পরীক্ষা মূল্যায়ণ ও প্রত্যয়ণ সদস্য মো: হুমায়ুন কবীরের সাথে টেলিফোনে যোগাযোগ করলে তাকে পাওয়া যায়নি।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top