logo
news image

রাবিতে ইচ্ছের বিজয় দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী বিশ্ববিদ্যালয়।  ।  
রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) 'ইচ্ছে'র (একটি সমাজসেবামূলক সংগঠন) উদ্যোগে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। এছাড়াও  বিজয় দিবস উপলক্ষে 'ইচ্ছে' পিঠা উৎসব এর আয়োজন করে।
"মেধা দেই, শ্রম দেই, আর্তমানবতার সেবা করি, পৃথিবীকে বদলে দেই"- এই স্লোগানকে সামনে রেখে আজ থেকে প্রায় সাত বছর আগে 'ইচ্ছে'র পথ চলা শুরু। তারপর থেকেই নানামুখী সমাজসেবামূলক কাজের মাধ্যমে সাড়া ফেলেছে সংগঠনটি।
২০১২ সালে খুব ছোট পরিসরে 'ইচ্ছে'র কার্যক্রম শুরু হলেও এখন কাজের পরিধি অনেক বৃদ্ধি পেয়েছে। বিশ্ববিদ্যালয়ের নিকটস্থ বস্তির শিশুদের নিয়মিত পাঠদান ছাড়াও নানা জীবনমুখী শিক্ষা দিয়ে থাকে সংগঠনটি। সংগঠনটির বিশেষত্ব হচ্ছে তাদের নানামুখী কার্যক্রম পরিচালনার জন্য তারা কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান থেকে কোন প্রকার আর্থিক সহোযোগিতা নেয় না।
পহেলা ফাল্গুন কিংবা ভালবাসা দিবসে ফুল বিক্রি ছাড়াও বিশ্ববিদ্যালয়ের হল গুলোতে নিয়মিত কারেন্ট এফেয়ার্স বিক্রি থেকে প্রাপ্ত আয় দিয়ে সংগঠনটির কার্যক্রম পরিচালনা করা হয়।
পিঠা উৎসব এর আহ্বায়ক মোশাররফ হুসাইন বলেন, আমরা  নানা সমাজসেবামূলক কর্মকাণ্ড করে থাকি। তারই ধারাবাহিকতায় আমাদের এ পিঠা উৎসব। এ থেকে উপার্জনকৃত সকল অর্থ দিয়ে আমরা বিশ্ববিদ্যালয়ের আশেপাশের বসবাসকারী দরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ করবো।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top