logo
news image

নৌকা মানেই উন্নয়ন-শেখ হাসিনা

নিজস্ব প্রতিবেদক, সিলেট।  ।  
বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বলেছেন, নৌকা মানেই উন্নয়ন, ধানের শীষ মানেই দুর্নীতি, সন্ত্রাস, জঙ্গিবাদ।
শনিবার (২২ ডিসেম্বর) বিকেলে সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে আওয়ামী লীগের নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।
এ সময় তিনি বলেন, বিএনপি-জামায়াত উন্নয়নে বিশ্বাস করেনা। তাই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা প্রতীকে ভোট দিন।
সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাড. লুৎফুর রহমানের সভাপতিত্বে ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরানের সঞ্চালনায় আয়োজিত জনসভায় তিনি আরো বলেন, নৌকা হচ্ছে মানুষের বিপদের বন্ধু, নৌকায় ভোট দিয়ে মানুষ স্বাধীনতা পেয়েছিলো, নৌকার কারণে বাংলা ভাষায় কথা বলতে পারছি। নৌকায় ভোট দেয়ার কারণে দেশে উন্নয়ন হয়েছে। আগে বিদেশে গেলে ভিক্ষা চাওয়ার দেশ হিসেবে আমাদের চিনতো, এখন তারাই বলে বাংলাদেশ মানেই উন্নয়ন। এখন প্রতিটি ক্ষেত্রে সবাই সমান সুযোগ পাচ্ছে। আমরা উন্নত দেশ হিসেবে বাংলাদেশকে মর্যাদাশীল দেশ হিসেবে প্রতিষ্ঠা করতে পেরেছি। আমরা মাথা উঁচু করে চলবো। পদ্মা সেতু নিয়ে বিশ্ব ব্যাংক দুর্নীতির অভিযোগ করেছিলো, আমি চ্যালেঞ্জ করেছি, বলেছি আমি নিজের ভাগ্য উন্নয়নের জন্য রাজনীতি করি না, আমি দেশের মানুষের ভাগ্য উন্নয়নের জন্য রাজনীতি করি। পরে তা প্রমাণ হয়েছে। পরে বলেছি ওয়ার্ল্ড ব্যাংকের টাকা লাগবে না। আমাদের এই একটি সিদ্ধান্ত আমাদেরকে বিশ্বের কাছে মর্যাদা প্রদান করেছে।
জনসভায় উপস্থিত সকলের কাছে সিলেট বিভাগের ১৯ টি আসনের মহাজোটের সকল প্রার্থীদের পরিচয় করিয়ে দিয়ে আওয়ামী লীগের সভানেত্রী আরো বলেন, আওয়ামী লীগ সরকার সিলেটে মেডিকেল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, সিলেটের সকল জেলায় একটি করে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, ঢাকা-সিলেট মহাসড়ক চার লেনে উন্নীত করন প্রকল্প অনুমোদন, আইটেক পার্ক, ওসমানী বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীত করণ, সিলেটের জলাবদ্ধতা দূরীকরণে ড্রেনেজ ব্যবস্থা, সুপেয় পানির ব্যবস্থা,  নদী ড্রেজিং ও হাওর অঞ্চলের উন্নয়নে ব্যাপক কর্মসূচী গ্রহণ করা হয়েছে।
সিলেটের চার জেলার সার্বিক উন্নয়নে ব্যাপক কর্মসূচী গ্রহণ করা হয়েছে। আগামীতে ক্ষমতায় আসলে তা বাস্তবায়ন করা হবে বলে জানান প্রধানমন্ত্রী।   
প্রসঙ্গত, নির্বাচনী প্রচারণার উদ্দেশ্যে শনিবার সকাল সাড়ে ১০টায় বাংলাদেশ বিমানের একটি নিয়মিত ফ্লাইটে সিলেট আসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এরপর তিনি হযরত শাহজালাল (রহ.), হযরত শাহপরান (রহ.) ও সিলেটের প্রথম মুসলিম গাজী বুরহান উদ্দিনের মাজার জিয়ারত করেন।
আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনা মাজার জিয়ারত শেষে জোহরের নামাজ ও মধ্যাহ্নভোজের জন্য নগরীর সার্কিট হাউজে অবস্থান শেষে বেলা ৩ টা ১২ মিনিটে তিনি সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে আওয়ামী লীগের নির্বাচনী জনসভা স্থলে পৌঁছান প্রধানমন্ত্রী। এর পর বিকেল ৪ টা ৪ মিনিটে বক্তব্য শুরু করে ৪ টা ৩৮ মিনিট পর্যন্ত বক্তব্য দেন তিনি।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top