logo
news image

বড়াইগ্রামে ৩শটি গণশিক্ষা স্কুলের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম নাটোর
নাটোর বড়াইগ্রামে ৩০০টি স্কুলের ১৮ হাজার পুরুষ মহিলকে সাক্ষরতার আওতায় অন্তর্ভুক্তির লক্ষে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মৌলিক সাক্ষরতা প্রকল্প (৬৪ জেলা) উদ্বোধন করা হয়েছে। সোমবার বিকেলে উপজেলার জোয়ারী ইউনিয়নের শ্রীখন্ডী ভাটুপারা মসজিদ সংলগ্ন স্কুলে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার পারভেজ শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
শ্রীখন্ডী ভাটুপারা কেন্দ্রের সভাপতি ইসমাইল হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে আনোয়ার পারভেজ বলেন, বাংলাদেশ জেডিপি লক্ষমাত্রা অর্জন করতে নিরক্ষর জনগোষ্ঠিকে সাক্ষরতার আওতায় অন্তর্ভুক্তির জন্য সরকার এই প্রকল্প চালু করেছে। তাই সবাইকে সঠিক সময়ে উপস্থিত হয়ে শিক্ষা গ্রহণ করতে হবে এবং সঠিক ভাবে শিক্ষকেরা পাঠদান করবেন। এতে দেশ ও সকলের জন্যই মঙ্গল হবে।
বিশেষ অতিথির বক্তেবে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর নাটোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জালালুম  বাইদ বলেন, ১৫-৪৫ বছরের নিরক্ষর বা ঝরে পরা নারী পুরুষ এই স্কুলে শিক্ষা গ্রহন করতে পারবে।
তিনি আরো বলেন, উপজেলার প্রতিটি কেন্দ্রে বিকেল ৩ ঘটিকা ৫ ঘটিকা পর্যন্ত ৩০ জন মহিলা এবং রাত ৬ ঘটিকা ৮ ঘটিকা পর্যন্ত ৩০ জন পুরুষকে সাক্ষরতার শিক্ষাদান করা হবে। এছাও বক্তৃতাক করেন মৌলিক সাক্ষরতা প্রকেল্পের উপজেলা প্রোগ্রাম অফিসার হাবিবুল্লাহ, প্রোগ্রাম সুপার ভাইজার ও স্থানীয় ব্যাক্তিবর্গ।
মআকস-১৭-১২-১৮

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top