logo
news image

নাটোর-১ আসনে শেষমুহুর্তে ঐক্যজোটের প্রার্থী হয়ে বিমলের চমক

নিজস্ব প্রতিবেদক।  ।  
নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সর্বশেষ চমক দিলেন মনজুরুল ইসলাম ওরফে বিমল। তিনি জেলা বিএনপির সাবেক সহসাংগঠনিক সম্পাদক ছিলেন। বিএনপি থেকে মনোনয়নের নিশ্চয়তা না পেয়ে তিনি রোববার (৯ ডিসেম্বর) বিকেলে মনোনয়নপত্র প্রত্যাহারের আগ মুহুর্তে কৃষক শ্রমিক জনতা লীগের পক্ষ থেকে ঐক্য জোটের একক প্রার্থী হিসাবে ‘ধানের শীষ’ নিয়ে নির্বাচন করার মনোনয়ন পেয়েছেন। এর ঠিক আধা ঘন্টা আগে ঐক্য জোটের আগের চূড়ান্ত প্রার্থী বিএনপির কামরুন্নাহার নাটোরে এসে রিটার্নিং কর্মকর্তার কাছে ঐক্য জোটের চূড়ান্ত মনোনয়নের চিঠি হস্তান্তর করে চলে যান।
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক পত্রে মুঞ্জুরুল ইসলাম বিমলকে দলীয় প্রতীক ‘ধানের শীষ বরাদ্দ’ দিতে নাটোর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসককে অনুরোধ করা হয়েছে।
চিঠিতে কামরুন্নাহার শিরীনকে ‘অনিবার্য কারণবশত’ ও জোটবদ্ধ নির্বাচনের সিদ্ধান্তের কারণে মনোনয়ন দেয়া হয়নি বলেও উল্লেখ করা হয়।
শেষমুহুর্তে মনজুরুল ইসলাম ধানের শীষ নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন এমন খবর ছড়িয়ে পড়ার সাথে সাথে লালপুর-বাগাতিপাড়ায় বিএনপি শিবিরে আনন্দের ঝড় ওঠে। বিশেষ করে বিএনপির যে অংশটি এতদিন পটল (ফজলুর রহমান) বিরোধী হিসাবে পরিচিত ছিলেন তাঁরা এ খবর পাওয়ার পর মিষ্টি বিতরণ শুরু করে। এ খবর লেখার সময় মনজুরুল ইসলাম ঢাকা থেকে নাটোরে আসছিলেন। মুঠোফোনে তিনি জানান, ‘আমি ঐক্যজোটের একক প্রার্থী হিসাবে ধানের শীষ নিয়ে ৩০ ডিসেম্বর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবো। তাই এখন বিএনপি, নাগরিক ঐক্য, জাসদ (রব) ও গণফোরামসহ ঐক্যজোটের সবাই আমার কাছে সমান। আমি সকলের সহযোগিতা প্রত্যাশা করছি।’
মনজুরুল ইসলামের বড় ভাই আনোয়ার হোসেন জানান, মনোনয়নের খবর পেয়ে শত শত বিএনপি নেতা-কর্মী বিএনপিকে স্বাগত জানানোর জন্য বনপাড়া বাইপাসে গেছেন। অচিরেই ঐক্য জোটের সমন্বয়সভা করে নির্বাচনি প্রচারে নামবেন কৃষক শ্রমিক লীগের এই নেতা। লালপুর উপজেলা যুবদলের সাবেক সভাপতি ওয়াহেদুজ্জামান সরকার জানান, মনজুরুল ইসলাম ঐক্যজোটের প্রার্থী হওয়ায় নির্বাচনে জেতা আরও সহজ হবে। সবাইকে বিভেদ ভূলে একসাথে কাজ করতে হবে।
তবে লালপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হারুন অর রশিদ জানান, এ ব্যাপারে এখন পর্যন্ত দলের পক্ষ থেকে আমাকে কিছু জানানো হয়নি। আমরা ফজলুর রহমান পটলের স্ত্রী কামরুন্নাহারের চূড়ান্ত মনোনয়নের বিষয়টি জানতাম। এটা পরিবর্তন হওয়াতে অনেকেই বিভ্রান্তির মধ্যে পড়েছেন। ঐক্যজোট তথা বিএনপির কেন্দ্রীয় নেতাদের নির্দেশনা মোতাবেক পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top