logo
news image

শাবি সিএসই-র বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জহিরুল ইসলাম

নিজস্ব প্রতিবেদক, শাবি।  ।  
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের নতুন বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন অধ্যাপক ড. মোহাম্মদ জহিরুল ইসলাম।
সোমবার (৩ ডিসেম্বর) সকালে শাবি’র সিএসই বিভাগের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতিতে ড. মোহাম্মদ জহিরুল ইসলাম ৬ষ্ঠ তম বিভাগীয় প্রধানের দায়িত্ব গ্রহণ করেন।
এ সময় দায়িত্ব-গ্রহণ এবং হস্তান্তর অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিদায়ী বিভাগীয় প্রধান প্রফেসর ড. মো. রেজা সেলিম, বিভাগীয় শিক্ষক সহযোগী অধ্যাপক মো. আব্দুল্লাহ আল মুমিন, ড. ফরিদা চৌধুরী এবং পূর্ববর্তী বিভাগীয় প্রধানদের অবদানের কথা স্মৃতিচারণ করে কর্মকর্তাদের পক্ষে মোহাম্মদ জয়নাল আবেদীন বক্তব্য রাখেন।
কুমিল্লার চান্দিনার এক সম্ভান্ত মুসলিম পরিবারে ড. মোহাম্মদ জহিরুল ইসলামের জন্ম। তিনি ১৯৯০ সালে এসএসসি এবং ১৯৯২ সালে এইচএসসি সাথে পাশ করেন। পরবর্তীতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের সাথে স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেন এবং ১৯৯৭ সালে একই বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রভাষক হিসেবে শিক্ষকতা জীবন শুরু করেন। বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার ধারাবাহিক প্রক্রিয়ার অংশ হিসেবে ২০০১ সালে ড. ইসলাম স্কলারশিপ নিয়ে উচ্চশিক্ষার্থে কানাডায় গমন করেন এবং কৃতিত্বের সাথে কানাডার রায়ার্সন ইউনিভার্সিটি থেকে মাস্টার্স এবং ইউনিভার্সিটি অব উইন্ডসর থেকে পিএইচডি ডিগ্রী অর্জন করেন। তাঁর ২০ বছরের শিক্ষকতা জীবনে ৩০টি গবেষণা কর্ম জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন জার্নাল, বই ও কনফারেন্স প্রসিডিংসে প্রকাশিত হয়েছে। তিনি ২০১৫ সালে সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন। এছাড়াও তিনি দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার ও তথ্য কেন্দ্রের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top