logo
news image

নাটোর-১ আসনে ১২ প্রার্থীর ১১ জনই নতুুন মুখ

নিজস্ব প্রতিবেদক।  ।  
নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে মোট ১২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তাঁদের মধ্যে জাতীয় পার্টির প্রার্থী সাবেক সংসদ সদস্য শিল্পপতি আবু তালহা একমাত্র পুরোনো প্রার্থী। আর বাঁকি ১১ জনের সবাই নতুন মুখ।
এই আসন থেকে মনোনয়নপত্র জমা দেওয়া প্রার্থীদের মধ্যে জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহনের অভিজ্ঞতা একমাত্র আবু তালহার রয়েছে। আবু তালহা ২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিয়ে বিএনপির প্রার্থী সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মরহুম ফজলুর রহমান পটলকে পরাজিত করে এমপি নির্বাচিত হয়েছিলেন।
এই আসনে এবার জাতীয় সংসদ নির্বাচনে যারা নতুন প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন, তাঁরা হলেন আওয়ামী লীগ থেকে নাটোর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বকুল, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা কর্নেল (অবঃ) রমজান আলী সরকার, বিএনপি থেকে সাবেক প্রতিমন্ত্রী মরহুম ফজলুর রহমান পটলের সহধর্মিনী ও বিএনপির সদস্য অধ্যক্ষ কামরুন্নাহার শিরিন, কেন্দ্রীয় বিএনপির সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, কৃষক শ্রমিক জনতা লীগ থেকে নাটোর জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মনজুরুল ইসলাম বিমল, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি থেকে উত্তরবঙ্গ আখ চাষী সমিতির সভাপতি অধ্যক্ষ ইব্রাহিম খলিল, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি থেকে কেন্দ্রীয় পলিট ব্যুরো সদস্য আখচাষী নেতা আনছার আলী দুলাল, জাসদ (ইনু) থেকে কেন্দ্রীয় কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মো. মোয়াজ্জেম হোসেন, সাম্যবাদী দল থেকে বিরেন সাহা, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ থেকে ইসলামী মুক্তিযোদ্ধা পরিষদের কেন্দ্রীয় সদস্য বিজিবি (অব.) সদস্য, মুক্তিযোদ্ধা আলহাজ্ব মুহাম্মাদ খালেকুজ্জামান এবং বাংলাদেশ মুসলিম লীগ থেকে মো. মাকসুদুর রহমান।

সাম্প্রতিক মন্তব্য

Top