logo
news image

নাটোর-১ আসনে মনোনয়নপত্র দাখিল করলেন ১২জন

নিজস্ব প্রতিবেদক।  । 
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৫৮ নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে সংসদ সদস্য নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেছেন ১২জন।  
বুধবার (২৮ নভেম্বর) মনোনয়নপত্র দাখিলের শেষ দিন পর্যন্ত আওয়ামী লীগ (নৌকা) থেকে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের উপদেষ্টা কর্নেল (অবঃ) রমজান আলী সরকার, নাটোর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বকুল,  বিএনপি (ধানের শীষ) থেকে সাবেক মন্ত্রী মরহুম ফজলুর রহমান পটলের সহধর্মিনী ও বিএনপির সদস্য অধ্যক্ষ কামরুন্নাহার শিরিন, কেন্দ্রীয় বিএনপির সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, কৃষক শ্রমিক জনতা লীগ (গামছা) থেকে নাটোর জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মনজুরুল ইসলাম বিমল, জাতীয় পার্টি (লাঙ্গল) থেকে সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি এম.এ তালহা, ওয়ার্কার্স পার্টি (হাতুড়ি) থেকে উত্তরবঙ্গ আখ চাষী সমিতির সভাপতি অধ্যক্ষ ইব্রাহিম খলিল, বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি (কোদাল) থেকে কেন্দ্রীয় পলিট ব্যুরো সদস্য আখচাষী নেতা আনছার আলী দুলাল, জাসদ ইনু (মশাল) থেকে কেন্দ্রীয় কমিটির সদস্য ইঞ্জিনিয়ার মো. মোয়াজ্জেম হোসেন, সাম্যবাদী দল (চাকা) থেকে এডভোকেট বিরেন সাহা, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন বাংলাদেশ (হাতপাখা) থেকে ইসলামী মুক্তিযোদ্ধা পরিষদের কেন্দ্রীয় সদস্য, বিজিবি (অব.) সদস্য, মুক্তিযোদ্ধা আলহাজ্ব মুহাম্মাদ খালেকুজ্জামান এবং বাংলাদেশ মুসলিম লীগ (হারিকেন) থেকে মোঃ মাকসুদুর রহমান মনোনয়নপত্র দাখিল করেন। 
উল্লেখ্য, এ আসনে ১৯৭৩ সালের প্রথম সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীক নিয়ে ডা. আলা উদ্দিন বিজয়ী হন। দ্বিতীয় সংসদ নির্বাচনে আব্দুল মান্নান (বিএনপি) নির্বাচিত হন এবং সংসদের হুইপ নিযুক্ত হন।
১৯৮৬ সালে ৩য় সংসদ নির্বাচনে মমতাজ উদ্দিন (স্বতন্ত্র), ১৯৮৮ সালের ৪র্থ সংসদ নির্বাচনে নওশের আলী সরকার বাদশা (স্বতন্ত্র) নির্বাচিত হন। আর ৫ম থেকে ৭ম পর্যন্ত বিএনপির ফজলুর রহমান পটল নির্বাচিত হন এবং ৬ষ্ঠ ও ৭ম সংসদে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী হিসেবে নিযুক্ত হন।
এছাড়া ২০০৮ সালের নবম সংসদে আবু তালহা (জাতীয় পাটি) এবং ২০১৪ সালের দশম সংসদে বর্তমান এমপি আবুল কালাম (আওয়ামী লীগ) বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top